প্রকাশ হল মণিপুর হিংসায় নিহতের প্রকৃত তথ্য, আপনিও আঁতকে উঠবেন যা শুনলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিন কয়েক পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকার পর,মণিপুরে ফের নতুন করে উত্তেজনা ছড়াল বৃহস্পতিবার । এদিন সকালে ফের হিংসার ঘটনা ঘটে চুড়াচাঁদপুর সীমান্ত লাগোয়া কামভাই এলাকায় । গত ৩রা মে থেকে মণিপুর মূলত হিংসায় উত্তপ্ত হয়ে ওঠে। এদিকে মণিপুর সরকার স্বরাষ্ট্র মন্ত্রককে আরও জানিয়েছে যে ৩ মে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে যে ৬৬টি মৃত্যুর ঘটনা ঘটেছে তার মধ্যে হিংসার ঘটনার সঙ্গে সরাসরি সম্পর্কিত ৪১টি মৃত্যুর ঘটনা ।

মণিপুর সরকারের নিরাপত্তা উপদেষ্টা কুলদীপ সিং এও বলেছেন যে এই সময়ের মধ্যে ৬৬ জন মারা গেছেন তার মধ্যে প্রত্যক্ষভাবে হিংসার সঙ্গে সম্পর্কিত ৪১টি মৃত্যু । তিনি এও বলেন, “আমরা রাজ্য জুড়ে হিংসার ঘটনায় ২১৬টি এফআইআর দায়ের করেছি এবং ইতিমধ্যেই শুরু হয়েছে দুষ্কৃতীদের শনাক্তকরুন ও গ্রেফতারের কাজ। আমরা তল্লাশি অভিযান চালাচ্ছি কিন্তু তাদের বেশিরভাগই অন্যত্র গা ঢাকা দিয়েছেন তাদের বাড়ি ছেড়ে।

এদিকে মণিপুর পুলিশ জানিয়েছে যে তাদের অস্ত্রাগার থেকে AK-47 এবং INSAS রাইফেল সহ ৫৬০টির মতো অত্যাধুনিক অস্ত্র লুট করা হয়েছে। “মণিপুর পুলিশ সন্দেহ করেছে যে অভিযুক্তরা স্থানীয় অপরাধীদের কাজে লাগিয়ে এই ঘটনা ঘটিয়েছে। সীমান্ত অঞ্চলের কাছাকাছি থানাগুলি থেকে সর্বাধিক অস্ত্র লুট করা হয়েছে” । পুলিশ সূত্রে জানা গিয়েছে এখনও পর্যন্ত ২৮৪টি অস্ত্র উদ্ধার করা সম্ভব হয়েছে। প্রশাসনিক এক কর্মকর্তা বলেন কেন্দ্র পরিস্থিতি্র ওপর কড়া নজর রাখছে। মুখ্যমন্ত্রীর পাশাপাশি মণিপুরের নবনিযুক্ত মুখ্য সচিব বিনীত জোশীর সঙ্গেও কেন্দ্র সমন্বয় করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *