গ্যাস ওভেন খারাপ , তাই হাওড়ার স্কুলে মিডডে মিলে পড়ুয়াদের খেতে দেওয়া হলো মুড়ি চানাচুর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ওভেন থেকে গ্যাস লিক করছিল সোমবারই । সেই কারণে আর রান্না করা হয়নি পড়ুয়াদের জন্য মিড্ ডে মিলের খাবার ।আর তার পরিবর্তে পড়ুয়াদের খেতে দেওয়া হয় মুড়ি-চানাচুর। মিড্ ডে মিল সংক্রান্ত এই ঘটনাটি ঘটেছে বালির জোড়া অশ্বত্থতলা প্রাথমিক বিদ্যালয়ে।

সাম্প্রতিক কালে রাজ্যের একাধিক স্কুল বিতর্কে জড়িয়েছে মিডডে মিল নিয়ে । সেই তালিকাতেই এবার নতুন সংযোজন হলো অশ্বত্থতলা প্রাথমিক বিদ্যালয়। জানা গেছে, রান্নার সময় আচমকাই ছড়িয়ে পড়ে গ্যাসের কটু ও উগ্র গন্ধ। রাঁধুনিরা জানান গ্যাস লিক হচ্ছে ওভেন থেকে, বিষয়টা বুঝতে পেরেই দ্রুত ওভেন বন্ধ করে দেন তাঁরা। তাই আর রান্না করা সম্ভবপর হয়নি। তাই এক রকম বাধ্য হয়েই দুপুরে পড়ুয়াদের ভাতের বদলে খেতে দেওয়া হয় মুড়ি চানাচুর। তাই খেয়েই খিদে মেটায় সবাই।দুপুর হতেই ভাতের বদলে পড়ুয়াদের ভাতের থালায় বেড়ে দেওয়া হয় মুড়ি আর চানাচুর।
এই বিষয়টা জানাজানি হতে না হতেই অভিভাবকদের মধ্যে ছড়িয়ে পরে ক্ষোভের আগুন । জানা যায়, ওভেন মেরামতি করা হয়নি। তাই রান্নাও করা যায়নি ।ব্যবস্থাও করা হয়নি বিকল্প খাবারেরও । দুপুরবেলা মুড়ি চানাচুরে কি পেট ভরে? সেই ভাবনাও ভাবেননি স্কুল কর্তৃপক্ষ।আশেপাশের লোকজনই এরপর কেক কিনে এনে খাওয়ান বাচ্চাদের। কেন দু দিন ধরে বাচ্চাদের খাবারে বিকল্প ব্যবস্থা হল না, প্রশ্নও তোলা হয় সেই ব্যাপারেও।

প্রথমে মুখ খুলতে রাজি না হলেও পরে স্কুলের প্রধানশিক্ষক মানস চট্টোপাধ্যায় বলেন, “গতকাল আমি স্কুলে ছিলাম না। তাই একটু গোলমাল হয়েছে। গ্যাস ওভেন সারাতে পাঠানো হয়েছে। সেটা পাওয়া যায়নি। তাই রান্না করা হয়নি। গ্যাস ওভেন ঠিক হয়ে গেলেই আবার সবকিছু স্বাভাবিকভাবেই হয়ে যাবে ।”এই আশ্বাসে ভরসা রেখেই মুড়ি চিবিয়ে বাড়ি ফিরে গেছে স্কুলের প্রায় শ’খানেক পড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *