এবারের মাধ্যমিকের মেধা তালিকায় নেই শিলিগুড়ির ছেলেমেয়েরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : এবারের মাধ্যমিকে নেই শিলিগুড়ির ছেলেমেয়েরা। এদিন ফলাফল প্রকাশিত হবার পর মেধা তালিকায় নেই শিলিগুড়ির কোন ইষ্কুল। সারা বাংলায় বাংলা মাধ্যম ইষ্কুলের মধ্যে শিলিগুড়ি বয়েজ এবং শিলিগুড়ি গার্লস ইষ্কুল থাকেই। প্রতিবছরই মাধ্যমিকের ফলাফল বের হবার পরে নাম থাকে শিলিগুড়ির এই দুই ইষ্কুল।সেই কারনে অবাক এখানকার শিক্ষক থেকে অভিভাবক মহল সকলেই।

শিক্ষক মহলের তরফ থেকে জানানো হয়েছে কেন এবারে শিলিগুড়ির কোন ইষ্কুলের স্থান হল না এটা ভাববার বিষয়। আমাদের শিলিগুড়ি শহরের পড়াশোনা যথেষ্ট উন্নত মানের। ছাত্রছাত্রীরাও যথেষ্ট মেধাবী। তাই আপাতত পাওয়া এই খবরে আমরা যথেষ্ট হতাশ। শিলিগুড়ি থেকে বাইরে গিয়ে ছাত্রছাত্রীরা যথেষ্ট ভালো জায়গাতে আছে। অনেকে আবার বিদেশেও আছে। তাই আমাদের কাছে এই ফলাফল যথেষ্ট অপ্রত্যাশিত। গত দশ বছরে শিলিগুড়ির ছেলেমেয়েরা মেধা তালিকায় থাকেই। এইবার ব্যাতিক্রম ফল হল। আমাদের কাছে একেবারেই ভালো খবর নয় এটা,এমনটাই জানালেন শিক্ষক মহলের অনেকেই।

এদিকে মাধ্যমিকের ফলাফলে হতাশ অভিভাবক মহলও। অনেকেই জানিয়েছেন এইভাবে ফলাফল প্রত্যাশা করেন নি তারা। ভালো ফলাফল আগামীদিনের ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করবে। আমাদের চেষ্টা আমাদের কর্তব্য এবং আমাদের পরিশ্রম তখনই সফল হবে বলে জানালেন অভিভাবক মহলের অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *