নিয়োগে ‘দুর্নীতি ’এবার দিল্লিতেও ২২৩ জনের চাকরি বাতিল হল এক চিঠিতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজধানীতে এবার নিয়োগে ‘ঘোলা জল’। একধাক্কায় চাকরি গেল ২২৩ জন কর্মীর। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা এ দিন ২২৩ জন কর্মীর চাকরি বাতিলের নির্দেশ দেন। অভিযোগ, আম আদমি পার্টির সাংসদ স্বাতী মালিওয়াল যখন দিল্লির মহিলা কমিশনেরপ্রধান ছিলেন, সেই সময় তিনি এই বেআইনি নিয়োগ করেছিলেন।

বৃহস্পতিবারই দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের অফিস থেকে নির্দেশ জারি করা হয় যে প্যানেল ৪০ জন কর্মীর নিয়োগ মঞ্জুর করেছিল। কিন্তু দিল্লি কমিশন ফর ওমেন অ্যাক্ট অমান্য করে ২২৩টি নতুন পদ তৈরি করা হয়। এর জন্য লেফটেন্যান্ট গভর্নরের অনুমতিও নেওয়া হয়নি।

লেফটেন্যান্ট গভর্নরের জারি করা নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে যে কমিশনের কোনও অধিকার নেই চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করার। একইসঙ্গে কমিশনকে এও জানানো হয়েছিল যে তারা এমন কোনও পদক্ষেপ করতে পারে না অর্থ বিভাগের অনুমতি ছাড়া, যাতে সরকারের উপরে আর্থিক বোঝা বাড়ে। তদন্তে জানা গিয়েছে, নির্ধারিত নিয়ম মেনে নিয়োগ করা হয়নি। দিল্লি মহিলা কমিশনে কর্মী নিয়োগ ও বেতন বৃদ্ধির ক্ষেত্রে নির্দিষ্ট গাইডলাইন মানা হয়নি।

প্রসঙ্গত, আম আদমি পার্টির হয়ে রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল বিগত ৯ বছর ধরে দিল্লির মহিলা কমিশনের প্রধান ছিলেন। সাংসদ হওয়ার পর তিনি এই পদ থেকে ইস্তফা দেন। এখনও এই পদ ফাঁকা রয়েছে। জানা গিয়েছে, স্বাতী মালিওয়ালকে একাধিকবার নিয়োগ নিয়ে অর্থ দফতরের অনুমতি নেওয়ার কথা বলা হয়েছিল, কিন্তু তিনি তা মানেননি।এই বিষয়ে এখনও অবধি স্বাতী মালিওয়াল ও আম আদমি পার্টির তরফে প্রতিক্রিয়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *