ফের ভয়াবহ আগুন ব্যাঙ্কশাল কোর্টের পিছনে, বহুতল জ্বলল ৩ ঘণ্টা ধরে দাউদাউ করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহর কলকাতায় ফের আগুন। কাকভোরে গার্স্টিন প্লেসে ভয়াবহ আগুন। ব্যাঙ্কশাল কোর্টের পাশে একটি পুরনো বাড়িতে আগুন লাগে এ দিন ভোরে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। পরে আরও ৩টি ইঞ্জিন বাড়ানো হয়। ঘটনাস্থলে উপস্থিত রয়েছে হেয়ার স্ট্রিট থানার পুলিশও। সাদা ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। আতঙ্কিত এলাকাবাসীরা।

শহরে একের পর এক অগ্নিকাণ্ড। পার্ক স্ট্রিট, কসবার শপিং মলের পর এবার গার্স্টিন প্লেসে আগুন। এ দিন ভোর ৪টে নাগাদ গার্স্টিন স্ট্রিটে, ব্যাঙ্কশাল কোর্টের পাশে একটি পুরনো বাড়িতে আগুন লাগে। স্থানীয় বাসিন্দারাই ধোঁয়া ও পরে আগুন দেখতে পেয়ে দমকলে খবর দেন। ওই বাড়িতে জনবসতি ছিল না বলেই জানা গিয়েছে। ওই বাড়িতে আইনজীবীদের চেম্বার ছিল। বাড়ির উপরের তলটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। সিলিন্ডার ফাটার শব্দও পাওয়া গিয়েছে। দমকলের প্রাথমিক অনুমান, এসি থেকে শর্ট সার্কিট হয়েই আগুন লেগেছে। তিনতলার একটি এসি ইউনিট থেকে আগুন লেগেছে বলে সন্দেহ। তবে শনিবার, ছুটির দিনে কীভাবে এসি চলছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্তোষ পাঠকের আদি বাড়ি এটি। তবে কেউ থাকতেন না এই বাড়িতে। অফিস হিসাবেই ভাড়া দেওয়া হত। ফাঁকা বাড়িতে কীভাবে আগুন লাগল, তা নিয়ে প্রশ্ন উঠছে। ইতিমধ্যেই আগুন নেভানোর কাজ করছে দমকলের ৭টি ইঞ্জিন। আশেপাশের বাড়িতে যাতে আগুন ছড়িয়ে না পড়ে, সেই চেষ্টা করা হচ্ছে। তবে পুরনো বাড়ি হওয়ায়, দেওয়াল ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। অগ্নিকাণ্ড কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *