পরিস্থিতি কিছু বদলায়নি আরজি করের পরও , মদ্যপ রোগী চিকিৎসককে পেটাল হাসপাতালেই !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরজি কর কাণ্ড চোখে আঙুল দিয়ে দেখিয়েছে হাসপাতালে কতটা অসুরক্ষিত চিকিৎসকরা। প্রতিবাদ, কর্মবিরতির ডাকে বারেবারে উঠে এসেছে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবি। কেন্দ্রের তরফেও নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে। তবে ওইটুকুই। আরজি করের ঘটনার রেশ কাটার আগেই ফের হামলা চিকিৎসকের উপরে।

রোগীর সঙ্গে থাকা অ্যাটেনডেন্টের বিরুদ্ধে উঠল রেসিডেন্ট ডাক্তার ও ড্রেসিং করতে আসা স্বাস্থ্যকর্মীকে আক্রমণ করার অভিযোগ। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে দিল্লির ডক্টর হেজেওয়ার হাসপাতালে। জানা গিয়েছে, এমার্জেন্সি ডিউটিতে থাকাকালীন এক রোগীর চিকিৎসা করতে গেলেই আক্রমণের মুখে পড়তে হয়।

আক্রান্ত চিকিৎসক বলেন, “রাত ১টা নাগাদ হাসপাতালে এক রোগী আসেন কপালে চোট নিয়ে। আমি ওঁকে ড্রেসিং রুমে নিয়ে যাই এবং ক্ষতস্থান পরিষ্কার করে সেলাই করে দিই। পরে পাশেরই আরেক রোগীর চিকিৎসা করছিলাম, হঠাৎ এই রোগী উঠে আমায় ধাক্কা দেয় এবং গালিগালাজ করতে থাকে।”

ওই চিকিৎসক আরও বলেন, “রোগীর ছেলে রুমের বাইরেই অপেক্ষা করছিল। চিৎকার-চেঁচামেচি শুনে সে ঘরে ঢোকে। কোনও কথা না বলেই আগে আমায় চড় মারে। এরপর বাবা-ছেলে মিলে আমায় গালিগালাজ করতে থাকে। এক কর্মী বাধা দিতে এলে, তাঁকেও মারতে উদ্যত হয়।”
চিকিৎসক পুলিশকে জানিয়েছেন যে রোগী মদ্যপ অবস্থায় ছিল। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *