বন্যা-বিধ্বস্ত বিহারে ত্রাণ বিলি করতে গিয়ে বন্যার জলেই জরুরি অবতরণ ভারতীয় বায়ুসেনার কপ্টারের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বন্যা বিধ্বস্ত বিহারে ত্রাণ বিলি করতে গিয়ে, বন্যার জলেই জরুরি অবতরণ করতে বাধ্য হল ভারতীয় বায়ুসেনার একটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। বিহারের মুজাফ্ফরপুর জেলায় খাবারের প্যাকেট বিতরণ করছিল হেলিকপ্টারটি। সেই সময় আচমকা কপ্টারটির পাখার একটি ব্লেড ভেঙে যায়। এরপরই আর ঝুঁকি না নিয়ে, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, বন্যার জলেই জরুরি অবতরণ করে হেলিকপ্টারটি। সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, ঘটনার সময় কপ্টারটিতে দুই পাইলট-সহ মোট তিনজন কর্মী ছিলেন। তিনজনেই অক্ষত আছেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

জানা গিয়েছে, মুজাফ্ফরপুর জেলার আওরাই এলাকার নয়া গাঁও ১৩ নম্বর ওয়ার্ডের এক জায়গায় জলের মধ্যে অবতরণ করে কপ্টারটি। সোশ্যাল মিডিয়ায় ঘটনার বেশ কয়েকটি ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। তাতে দেকা গিয়েছে, জলে পড়ে যাওয়া হেলিকপ্টারের ভিতরে আটকে থাকা পাইলট এবং অন্যান্য যাত্রীদের সৈন্যদের উদ্ধার করছেন স্থানীয় বাসিন্দারা। বায়ুসেনার দ্বারভাঙ্গা বিমান ঘাঁটি থেকে এসেছিল কপ্টারটি। নীচে নামার পর, হেলিকপ্টারের একটি অংশ বন্যার জলে তলিয়ে যায়।

বিহারের বিপর্যয় মোকাবিলা বিভাগের মুখ্য সচিব, প্রত্যয় অমৃত জানিয়েছেন, পাইলটের উপস্থিত বুদ্ধিতে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তিনি জানিয়েছেন, কপ্টারটির ইঞ্জিন কাজ করছিল না। মাথা ঠান্ডা রেখে বায়ুসেনার পাইলট কপ্টারটিকে লোকালয়ের বাইরে নিয়ে যান। তারপর, বন্যার অগভীর জলে নামান সেটিকে। কপ্টারের যাত্রীরা অল্পবিস্তর আহত হয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *