বামেদের ধর্মঘট , রেল অবরোধ যাদবপুর, কাঁচরাপাড়ায়- জেরবার সাধারন মানুষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :শিয়ালদহ শাখার ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়লো বামেদের ডাকা ১২ ঘণ্টার ধর্মঘটে। শিয়ালদহ দক্ষিণ শাখার যাদবপুরে রেল অবরোধ শুরু হয় শুক্রবার সকাল ৮টার পর থেকেই । উত্তর ২৪ পরগদনার হাসবাদা, কাঁচরাপাড়া-সহ একাধিক স্টেশনে রেল রোকো শুরু হয় প্রায় একই সময়ে। এমনকি নিত্যযাত্রীদেরও কাজের দিনে বাইরে বেরিয়ে ব্যাপক হয়রানির শিকার হতে হয়। এদিন যাদবপুরে রেল অবরোধ কর্মূচিতে সামিল হতে দেখা গিয়েছে এমনকি বাম নেতা সুজন চক্রবর্তীকেও।

মূলত বামেরা আজ শুক্রবার ১২ ঘণ্টার এই হরতাল ডেকেছে নবান্ন অভিযানে পুলিশি ভূমিকার প্রতিবাদে। সেই কর্মসূচিকে সমর্থন জানিয়েছে এমনকি প্রদেশ কংগ্রেসও। বৃহস্পতিবার বামপন্থী ছাত্র ও যুব সংগঠন নবান্ন অভিযান করে শূন্যপদ পূরণ, সকলের জন্য খাদ্য, শিক্ষা-সহ একাধিক দাবিতে। এমনকি এস এন ব্যানার্জি রোডেও গত বৃহস্পতিবার ধুন্ধুমার কাণ্ড বাঁধে নবান্ন অভিযানকে কেন্দ্র করে।এদিন পুলিশ লাঠিচার্জ করতে শুরু করে বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করতেই। বিক্ষোভকারীদের ঠেকাতে এমনকি জলকামান, কাঁদানে গ্যাসের শেল ব্যবহারও করে পুলিশ। পাল্টা পুলিশের অভিযোগ ছিল বিক্ষোভকারীরাও ইটবৃষ্টি করেছে তাঁদের লক্ষ্য করে। জানা গিয়েছে, আহত হয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধানী প্রায় ৩২ জন বাম কর্মী–সমর্থক। তাঁদের মধ্যে আঘাত গুরুতর পাঁচজনের।

এই ঘটনার প্রতিবাদেই আজ বামেরা ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দেয়। যাদবপুরে রেল অবরোধ শুরু হয় সকাল ৮টার পর থেকেই। ট্রেন চলাচল ব্যাহত হয় এমনকি শিয়ালদহ দক্ষিণ শাখার আপ ও ডাউন লাইনে। আজ সকালে সিপিএমের মিছিল শুরু হয়যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *