এ যেন সর্ষের মধ্যেই ভূত! ৪৫ লাখ টাকা তছরুপ গ্রাহকের অ্যাকাউন্ট থেকে , অবশেষে জালে ৭

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের নামে সামনে এল বড়সড় আর্থিক তছরুপের ঘটনা। এমনকি অভিযোগ উঠেছে এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ৪৫ লাখ তছরুপ হয়েছে বলেও। অবশেষে পুলিস মোট ৭ জনকে গ্রেফতার করেছে অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে। আরও জানা গেছে ধৃতদের একজন আবার ব্যাঙ্কেরই আউটসোর্স কর্মী বা ভাড়া করা কর্মচারী। এক কথায় বলা যায় যে, ভূত রয়েছে সর্ষের মধ্যেই!

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সিআইটি রোড শাখায়। অভিযোগ সেই শাখারই এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে মোট ৪৫ লাখ লুঠ হয়েছে বলেও। প্রতারিত ওই গ্রাহকের আরও অভিযোগ, প্রথমে তাঁর কাছে ভুয়ো ফোন এসেছিল ব্যাঙ্কের নাম করে। তারপর জালিয়াতরা তাঁর আইডি ও পাসওয়ার্ড জেনে নেয় তাঁকে বিভিন্নভাবে বিভ্রান্ত করে। এরপর করে একাধিকবার ট্রানজাকশন। অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে তুলে নেয় ৪৫ লক্ষ টাকাও। এমনকি ওই অ্যাকাউন্ট থেকে একাধিক বেআইনি লেনদেনেরও প্রমাণ মেলে চলতি মাসের ১১ তারিখে।

সঙ্গে সঙ্গেই ওই গ্রাহক ব্যাঙ্কের দ্বারস্থ হন। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দেখা যায় যে, এই টাকা তছরুপ করা হয়েছে আইডি পাসওয়ার্ড জেনে নেওয়া সহ একাধিক উপায়ে জালিয়াতি করে। তদন্তে নেমে প্রথমে ২ জনকে গ্রেফতার করে লালবাজার গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক দুর্নীতি শাখা। পরে গ্রেফতার করা হয় আরও ৫ জনকে। তছরুপ হওয়া টাকার মধ্যে তদন্তকারীরা এখনও পর্যন্ত মাত্র সাড়ে ৬ লক্ষ টাকা উদ্ধার করতে সমর্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *