‘ আজ মৃত্যুপুরী পবিত্র গঙ্গা’, করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে মোদিকে তীব্র আক্রমণ এ রাজ্যের মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :’গঙ্গাকে পরিণত করা হয়েছে মৃত্যুপুরীতে ‘, করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মোদির সঙ্গে বৈঠকের পরই। তিনি অভিযোগ করেন, উত্তরপ্রদেশের এহেন ঘটনার কোনও তদন্ত হচ্ছে না বিজেপি ক্ষমতায় থাকার কারণেই। তিনি একরকম মোদিকেই দুষলেন রাজ্যে ভ্যাকসিন, অক্সিজেনের হাহাকারের জন্য।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারচুয়াল বৈঠক করেন কোভিড পরিস্থিতি নিয়ে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে উপস্থিত ছিলেন। এটাই মোদি-মমতার প্রথম বৈঠক তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর। কিন্তু শুরুতেই অভিজ্ঞতা অত্যন্ত তীক্ত। নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করেন মোদির সঙ্গে ভারচুয়াল বৈঠক শেষে। সেখান থেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন নরেন্দ্র মোদির বিরুদ্ধে। অভিযোগ করেন বৈঠকে মুখ্যমন্ত্রীদের অপমান করা হয়েছে বলেও।

এরপরই তিনি কেন্দ্রকে একহাত নেন বিহার, উত্তরপ্রদেশে গঙ্গায় করোনায় মৃতের দেহ ভাসানো প্রসঙ্গে। তিনি বলেন, ‘ বিষাক্ত করে ছাড়ছে দেশটাকে। নদীতে ভাসছে একের পর এক দেহ। মৃত্যুুপুরীতে পরিণত হয়েছে পবিত্র গঙ্গা। যে গঙ্গা পবিত্র, মানুষ ভয় পাচ্ছে সেখানকার জলে হাত দিতে। ‘ ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্র বাংলায় টিম পাঠিয়েছিল। সেই প্রসঙ্গ টেনে তিনি বলেন , ‘ কেন কেন্দ্রীয় টিম উত্তরপ্রদেশে গেল না নদীতে দেহের তদন্ত করতে? ওটা বিজেপির রাজ্য বলে?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *