অবশেষে প্রাথমিকে নিয়োগ শুরু পর্ষদের,৯ হাজার ৫৩৩ জন হাতে পাচ্ছেন অ্যাপয়েন্টমেন্ট লেটার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু করল পর্ষদ। প্রত্যেক জেলা প্রাথমিক শিক্ষা সংসদকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। ৯ হাজার ৫৩৩ জনকে জেলাভিত্তিক নিয়োপত্র দেবে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ বা ডিস্ট্রিক্ট প্রাইমারি স্কুল কাউন্সিল। আইনি জট থেকে বাঁচতে নিয়োগপত্রে সুপ্রিম কোর্টের নির্দেশের কথাও উল্লেখ করতে হবে। ডিপিএসসিগুলিকে এই মর্মে নিয়োগপত্র ইস্যু করার নির্দেশ দিল পর্ষদ।

২০১৭ সালের ৯ অক্টোবর টেটের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। ২০২১ সালের জানুয়ারি মাসে পরীক্ষা হয়। ২০২২ সালের ১০ জানুয়ারি ফল প্রকাশ হয়। ১১ হাজার ৭৬৫ শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০২২ সালের ২১ অক্টোবর। সে বছরের ২৭ ডিসেম্বর শুরু হয় ইন্টারভিউ। তবে এই নিয়োগের প্যানেল নিয়ে আইনি জটিলতা তৈরি হয়। সুপ্রিম কোর্ট অবধি তা গড়ায়।

২০২৪ সালের ৩১ জানুয়ারি সুপ্রিম কোর্টের নির্দেশে ৯ হাজার ৫৩৩ জনের মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এবার তাঁদেরই নিয়োগ দেওয়া শুরু। গত সপ্তাহেই পর্ষদ সভাপতি গৌতম পাল বলেছিলেন, এক সপ্তাহের মধ্যেই নিয়োগ করা হবে। ৩ ফেব্রুয়ারিই এই নির্দেশ ডিপিএসসিগুলির কাছে গিয়েছে। অর্থাৎ চারদিনের মাথায় গিয়েছে নির্দেশিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *