নামী কোম্পানির স্টিকার সাঁটা ভেজাল সরষের তেল তৈরির কারখানার হদিস মিলল মেমারিতে! ধৃত ৩

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :মূলত ,বেশ কিছুদিন ধরেই অভিযোগ আসছিল ভেজাল তেলে নামী কোম্পানির স্টিকার সেঁটে তা আসল দামে বিক্রি করার। এবার একরকম হাতেনাতেই ধরা পড়ল সেই ভেজাল সরষের তেল তৈরির কারখানা।এমনিতেই খোলা বাজারে আগুন লাগার অবস্থা সরষের তেলের দামে। আর সেই সুযোগে ভেজাল সরষের তেলের কারবার ফেঁদে লক্ষ লক্ষ টাকা মুনাফা কামানোর কাজে ব্যস্ত একশ্রেণির অসাধু ব্যবসায়ী। বুধবার পুলিস মেমারির ছিনুই শীতলাতলা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করল এমনই ভেজাল সরষের তেল তৈরির কারবারের সঙ্গে যুক্ত তিনজনকে। এমনকি বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর পরিমাণ ভেজাল সরষের তেলও ।

পুলিস আরও জানিয়েছে, ৫২টি ভেজাল সরষের তেল ভর্তি টিন, ৭৪টি খালি টিন ও নগদ ৫০ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে এই বিশেষ অভিযানে। এমনকি পুলিস বাজেয়াপ্ত করেছে বেশ কিছু নামী কোম্পানির লেবেলও। এছাড়াও একটি তেল ভর্তি টাঙ্কার আটক করা হয়েছে। পুলিস সূত্রে এও জানা গিয়েছে, এখানে রাইস অয়েলের সঙ্গে রাসায়নিক মিশিয়ে সরষের তেল তৈরি করে তা বাজারে বিক্রি করা হতো বিভিন্ন কোম্পানির স্টিকার লাগিয়ে। এমনকী সেই তেলে ঝাঁঝ ও রং আনতে ব্যবহার করা হতো নানা ধরনের ক্ষতিকারক রাসায়নিকও।

এই প্রসঙ্গে, জেলার অতিরিক্ত পুলিস সুপার কল্যাণ সিংহরায় বলেন, ভেজাল তেল তৈরির সঙ্গে আর কারা জড়িত, কীভাবে, কাদের মাধ্যমে সেই তেল বাজারে পাঠানো হতো, পুলিস ইতিমধ্যেই তার তদন্ত শুরু করেছে । তদন্তের স্বার্থে ১০ দিনের পুলিসি হেফাজতের আবেদন জানানো হয়েছে ধৃতদের। পাশাপাশি তেলে কতটা ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করা হচ্ছিল, তা খতিয়ে দেখতে তেলের নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *