প্রশ্নচিহ্ন ঝুলে রইল আপ-কং জোট নিয়ে , কেজরীবালের দল প্রার্থী দেবে হরিয়ানায় সব আসনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হরিয়ানায় আপ-কংগ্রেস জোটের কি জলাঞ্জলি? রাজ্যের আপ প্রধান জানিয়ে দিয়েছেন, সব আসনে প্রার্থী দেবে দল। রাজ্যের ৯০টি বিধানসভা আসনেই প্রার্থী দেবে আপ, জানালেন হরিয়ানার আপ প্রধান সুশীল গুপ্তা। আর একমাসও বাকি নেই হরিয়ানায় বিধানসভা ভোটের। ৫ অক্টোবর ভোটগ্রহণ এ রাজ্যে। ভোটের ফল ঘোষণা হবে ৮ অক্টোবর। তার আগে আপ-কংগ্রেসের ভোটের জোট নিয়ে প্রশ্নচিহ্ন ঝুলে রইল।

আম আদমি পার্টি বা আপের প্রথম প্রার্থিতালিকা প্রকাশিত হয়। ২০ জনের নাম ঘোষণা করা হয়েছে। এরমধ্য়ে ১১টি এমন আসনও রয়েছে, যেখানে কংগ্রেসেরও প্রার্থী রয়েছে। হরিয়ানার আপ-প্রধান সুশীল গুপ্তা জানান, ধৈর্য ধরে অপেক্ষার পরই প্রার্থিতালিকা ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় তালিকাও খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে বলে জানান তিনি।

লোকসভা ভোটে দিল্লি ও হরিয়ানায় জোট বেধে লড়েছিলেন রাহুল গান্ধী, অরবিন্দ কেজরীবালরা। তবে সূত্রের খবর, আসন ভাগাভাগি নিয়ে একমতে আসতে না পারায় আলাদা লড়ছে দুই দল। সূত্রের দাবি, কংগ্রেস ৪-৫টি আসন ছাড়তে রাজি ছিল। আপের দাবি ছিল, অন্তত ১০।

সুশীল গুপ্তা আরও একটি বিষয় স্পষ্ট করে দেন, ইন্ডিয়া জোটে তাঁরা আছেন। তবে সে জোট জাতীয় পর্যায়ের রাজনীতিতে। ইতিমধ্যেই কংগ্রেস তাদের প্রার্থিতালিকা ঘোষণা করেছে।১২ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগে আপ-কংগ্রেস-বিজেপি সবপক্ষই জয় নিয়ে আশাবাদী। আপের সুশীল গুপ্তা জানিয়েছেন, আশাবাদী তাঁরা। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা ভূপিন্দর সিং হুডা বলেন, “কংগ্রেস আসছে, হরিয়ানা থেকে বিজেপি বিদায় নিতে চলেছে।” যদিও কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির মনোহরলাল খট্টরও জানান, জয় নিয়ে তাঁরা আত্মবিশ্বাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *