সনিয়া গান্ধীকে ২১ জুলাই ইডি দফতরে তলব ন্যাশনাল হেরাল্ড মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে নতুন করে ফের তলব করল ন্যাশনাল হেরাল্ড মামলায়। আগামী ২১ জুলাই ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে সনিয়াকে। এর আগেও সনিয়াকে তলব করা হয়েছিল। কিন্তু সনিয়া হাজিরা দিতে পারেননি শারীরিক অসুস্থতার কারণে।৯জুন ইডি তাকে প্রথমবার তলব করে ন্যাশনাল হেরাল্ড মামলায়। কিন্তু তার আগেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী করোনার কবলে পড়েন। করোনা আক্রান্ত হওয়ায় তিনি সেদিন হাজিরা দিতে পারেননি।

এরপর তিনি জিজ্ঞাসাবাদ পিছিয়ে দেওয়ার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দেন। ২৩ জুন ইডি নতুন করে দিন ধার্য করে সনিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য। কিন্তু এর মধ্যে আবার শারীরিক অবস্থার অবনতি হয় কংগ্রেস সভানেত্রীর। তাকে হাসপাতালেও ভরতি করতে হয়। সেই সময়ই কেন্দ্রীয় সংস্থার কাছ থেকে সনিয়া গান্ধী চার সপ্তাহ মতো সময় চেয়ে নিয়েছিলেন।

কিন্তু সেই সময় তাকে আর দেওয়া হল না। এবার ২১ জুলাই তাকে হাজিরা দিতে বলা হয়েছে। উল্লেখ্য এর আগে এই মামলায় ইডি রাহুলকে পাঁচদিন ১০ থেকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদ শেষে রাহুল কেন্দ্রকে খোঁচাও দিয়েছিলেন। এমনকি এই সংক্রান্ত মামলায় ইডি জিজ্ঞাসাবাদ করেছে সিনিয়র কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, পবন বনসলদেরও ।এই নিয়ে কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম দাবি করেন, সম্পূর্ণ ভিত্তিহীন ইডির এই অভিযোগ ।তিনি এও বলেন কেন্দ্রীয় সংস্থা এতটা সক্রিয় নয় বিজেপি নেতাদের বিরুদ্ধে এবং বিজেপি শাসিত রাজ্যের ক্ষেত্রে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *