হাইকোর্টের কর্মীদের কর্মবিরতি বাকি ডিএর দাবিতে, প্রধান বিচারপতি তুলে নিলেন টেবিলের ফাইল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একাধিক সরকারি কর্মচারী সংগঠন আজ দু’ঘণ্টার কর্ম বিরতির ডাক দিলেন বকেয়া মহার্ঘ ভাতা বা ডিএ মিটিয়ে দেবার দাবিতে। আজ রাজ্যে দু’ঘণ্টার কর্ম বিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজ্যের সরকারি কর্মীরা। আজ এই কর্ম বিরতি চলে সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। সেই মতো কলকাতায় হাইকোর্টের কর্মীরাও এই কর্মবিরতিতে সামিল হয় । যার ফলে কর্মী শুন্য হয়ে পড়ে একাধিক এজলাস। মামলায় শুনানির কাজ থমকে যায় । এই অবস্থায় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব নিজেই নিজের টেবিলে মামলার ফাইল তুলে নিয়েছেন বলে, বিশেষ সূত্র অনুযায়ী জানা যায় ।

প্রসঙ্গত, গত ২২ শে মে কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে রায় দেওয়া হয়েছিল যে, গত ১৯ শে আগস্ট সময়ের মধ্যে মিটিয়ে দিতে হবে সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা। তবে, মহার্ঘ ভাতা মেটানো হয়নি এই সময়সীমা শেষ হলেও। হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন জানিয়ে ফের রাজ্য সরকার আদালতের দ্বারস্থ হয়েছে। এই অবস্থায় দ্রুত ডিএ মিটিয়ে দেবার দাবিতে কর্ম বিরতির ডাক দেয় একাধিক সরকারি কর্মচারী সংগঠন।

আজ কর্মচারীদের একাংশ বিক্ষোভ দেখালেন আদালত চত্বরে । আদালত চত্বরে বর্ধিত ডিএ মিটিয়ে দেবার দাবিতে অনেকে স্লোগানও দিলেন। অনেক স্লোগান দিয়েছেন আদালত ভবনের মধ্যেও । অন্যদিনের মতো আজও আদালতের বিচারপতিরা কাজে বসেছেন, কিন্তু বেশ কিছু কর্মী এজলাস ছেড়ে বাইরে বেরিয়ে পড়েন সকাল সাড়ে ১১ টা বাজতেই। এই অবস্থায় টেবিলে মামলার ফাইল তুলে নেন প্রধান বিচারপতি নিজেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *