বড় পরিকল্পনা দেশের নাম পরিবর্তনের ,ফের বোমা ফাটালেন রাহুল গান্ধী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হিন্দুত্ব, ইন্ডিয়া বনাম ভারত, চিনের সঙ্গে সীমান্ত সংঘাত একাধিক বিষয়ে বিদেশের মাটি থেকে মোদী সরকারের বিরুদ্ধে হুঙ্কার ছুঁড়েছেন রাহুল গান্ধী। তিনি সরাসরি বিজেপির বিরুদ্ধে জাত-পাতের রাজনীতির অভিযোগ এনেছেন। প্রতিটি ইস্যুতে আপোষহীন ভাবে নিজের বক্তব্য তুলে ধরেছেন।

ইউরোপ সফরের সময় রাহুল গান্ধী তিনি হিন্দুত্ব, ভারতের নাম বদল, ভারত-চিন সীমান্ত সংঘাতের মত বিষয়গুলিতে ‘বিজেপির সস্তার রাজনীতি’র অভিযোগ সামনে এনেছেন। এই বিষয়ে খোলাখুলি কথা বলেছেন এবং তার চিন্তাভাবনা উপস্থাপন করেছেন। মোদী সরকারের অধীনে দেশের উন্নয়ন সম্পর্কেও তার মতামত প্রকাশ করেছেন। রাহুল আবারও বলেছেন মোদী শাসনকালে ‘গণতন্ত্র হুমকির মুখে’।

হিন্দুত্ব ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে সরাসরি বিজেপিকে আক্রমণ করেছেন রাহুল গান্ধী। তিনি জোর দিয়ে বলেন, হিন্দুত্বের নামে বিজেপি যা করে তাতে হিন্দুত্ব বলে কিছু নেই। রাহুল কড়া সুরে বলেন, বিজেপির একমাত্র কাজ ক্ষমতা দখল করা, হিন্দুত্ব নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই।

কংগ্রেস নেতা বিদেশের মাটি থেকে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার কথাও উল্লেখ করেছেন। তিনি স্পষ্টভাবে বলেন যে বিজেপি শাসনকালে নিম্নবর্ণ এবং ওবিসি সম্প্রদায়ের মানুষদের দমন করা হয়েছে। একই সঙ্গে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

আরও একটি ইস্যুতে বিজেপির কড়া সমালোচনা করেন রাহুল। বলেন, ভারতের নাম বদলের চেষ্টার মাধ্যমে দেশের ইতিহাসকে অস্বীকার করার সব রকমের অপচেষ্টা চালানো হচ্ছে। চিন ইস্যুতে তার মতামত প্রকাশ করে এবং রাহুল বলেন, চিনের আগ্রাসনের কাছে মাথা নত না করে গণতান্ত্রিক উপায়ে সমস্যা মোকাবিলা করা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *