১.৫ কোটি টাকার বাড়ি কীভাবে সম্ভব হল ১০ হাজারের শিক্ষকতার চাকরি করে ? অবশেষে খোঁজখবর শুরু করলো সিবিআই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই সামনে এসেছে পার্শ্বশিক্ষক আবদুল আমিনের নাম। আবদুল আমিন মূলত ছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ এবং ধৃত প্রসন্ন রায়ের মধ্যস্থতাকারী । এমনটাই জেনেছে সিবিআই। নিউটাউনে পাথরঘাটা স্কুলের সহকারী শিক্ষক আবদুল আমিন। অভিযোগ উঠছে, এখনও পর্যন্ত আবদুল আমিন ১১৩ জনকে চাকরি দিয়েছেন। আবদুল আমিনই চাকরিপ্রার্থীদের থেকে টাকা তুলতেন বলে চাকরি প্রার্থীদের একাংশ অভিযোগ করেছেন।

কিন্তু আবদুল আমিন কীভাবে এমন প্রাসাদপম বাড়ি বানালেন মাত্র ১০ হাজারের শিক্ষকতার চাকরি করে? সিবিআই তা খতিয়ে দেখছে। জানা গেছে এই শিক্ষকের যাতায়াত ছিল সল্টলেক জিডি ২৫৩, প্রসন্ন রায়ের অফিসেও । আমিনের খোঁজ আর এখন মিলছে না।২০১৬ সালে পাথরঘাটা এলাকায় আমিন প্রাসাদপ্রম বাড়ি নির্মাণ করেন । সূত্রের খবর, বাড়িটি তৈরি করতে ১.৫ কোটি টাকা খরচ হয়েছে । কিন্তু ১০ হাজার টাকার চাকরি করে আমিন কীভাবে এত বড় বাড়ি বানিয়েছেন ? তদন্তকারীদের হাতে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে সে প্রশ্নের উত্তর খুঁজতেই।

এদিকে পাথরঘাটা স্কুলের প্রধান শিক্ষক মৃণালকান্তি মহাপাত্র বলেন, “দুর্নীতিতে যুক্ত, কীভাবে সেটা আর জানব, আমাকে কি জানিয়ে করবে? আমি ২০০৬ সালে এখানে এসেছি প্রধান শিক্ষক হিসাবে । আমি যখন এসেছি, তখন দেখি ও কাজ করছে প্যারা টিচার হিসাবে। আমি যখন এসেছি, তখন এই পদটার সরকারি স্বীকৃতি ছিল না। আমি সমাধান করি সেই জট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *