অবশেষে ইডি ছাড়ল তাপস রায়ের বাড়ি, আর কী কী বাজেয়াপ্ত হল বায়োডাটা ছাড়া ? তা জানালেন খোদ তৃণমূল বিধায়ক স্বয়ং

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুরনিয়োগ দুর্নীতি মামলায় ইডি গোয়েন্দারা এদিন সকালে হানা দেয় রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু ও উত্তর দমদমের প্রাক্তন পুরপ্রধান সুবোদ চক্রবর্তীর বাড়িতে। সেই সঙ্গেই কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা অভিযানে যায় শাসক দলের বিধায়ক তাপস রায়ের বাড়িতেও। এমনকি চলে জোর ম্যারাথন জিজ্ঞাসাবাদ। সেই সাথে তল্লাশি চলে বাড়ি ও অফিসেও ।

উল্লেখ্য, চলতি মাসের ৫ তারিখ ইডির আধিকারিকদের উপর ব্যাপক হামলা চলেছিল রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশিতে গিয়ে । বনগাঁয় এই একই পরিস্থিতি হয় শংকর আঢ্যকে গ্রেফতারের সময়। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ইডি এদিনের তিন জায়গায় তল্লাশিতে প্রচুর সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়ে অভিযানে নেমেছিল। মূলত সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর দল প্রথমেই বিবি গাঙ্গুলি স্ট্রিটে তাপল রায়ের বাড়ি ঘিরে ফেলে এদিন সকালে। এরপর ইডির গোয়েন্দারা ভিতরে চলে যান । খবর পেয়ে পুলিশ বিধায়কের বাড়ি পৌঁছলেও বাইরেই দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাদের।

এদিকে এই তল্লাশির নেপথ্যে তাপস রায় খাড়া করেছেন রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্বই। বলেছেন, ‘আমি নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত নই, জড়িত থাকার কোনও সুযোগও ছিল না। আমার ঘরে ওরা কাগজের বোঝা খতিয়ে দেখেছে। মনে হচ্ছে গভীর রাজীনতির যোগ রয়েছে এর সঙ্গে ।’ বিধায়ক নিজেই বলেন, ‘আমার মোবাইল ফোন নিয়ে গিয়েছে খোদ ইডির অফিসাররা। এছাড়া, অনেকেই কাজ চাইতে আমার কাছে আসে, সিভি দিয়ে যায়, সেগুলো পেয়েছে। আমি জনপ্রতিনিধি তাই এগুলো তো দিতে আসবেই। আমি কী করব? নিয়ে গিয়েছে এইসব নথিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *