অবশেষে কংগ্রেস আক্রমণের তীব্রতা বাড়ালো বিজেপির ওপর , এমনকি প্রশ্ন তুললো মণিপুর ইস্যুতে মোদীর নীরবতা নিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মণিপুর নিয়ে বিজেপির উপর আক্রমণ আরো জোরদার করলো কংগ্রেস। এমনকি প্রশ্ন তুললো অমিত শাহ’র ভূমিকা নিয়েও ! প্রধানমন্ত্রী মোদীর ‘নিরবতা’কে এবার নিশানা করলো কংগ্রেস । মণিপুরে হিংসা অব্যাহত। এদিকে প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন এন বীরেন সিং যে অযোগ্য তা একবার প্রমাণিত । রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং মণিপুরের ক্রমবর্ধমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন। এমন পরিস্থিতিতে বিরোধী দল কংগ্রেস বিজেপিকে তীব্র আক্রমণ করেছে মণিপুর হিংসা নিয়ে। একই সঙ্গে প্রশ্ন তুলেছে মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘নীরবতা’ নিয়েও।

মণিপুর সঙ্কট নিয়ে আলোচনা করার জন্য মূলত শাহ একটি সর্বদলীয় বৈঠক ডাকেন। বৈঠকে তিনি সব রাজনৈতিক দলগুলিকে আশ্বস্ত করে এও বলেছিলেন ‘রাজ্যের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে’। এদিকে রাজ্যে ক্রমবর্ধমান হিংসার ঘটনায় মুখ্যমন্ত্রীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে আবারও বীরেন সিংকে মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারণের দাবি জানিয়েছে কংগ্রেস।

প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন বীরেন সিং “কাজের নয়” তা প্রমাণিত। তার নেতৃত্বে মণিপুরে শান্তি ফেরানো সম্ভব নয়। কংগ্রেস ছাড়াও, মণিপুরে শান্তির বিষয়ে আলোচনায় সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজা, সিপিআই(এম) নেতা হান্নান মোল্লা এবং নীলোৎপল বসু, ফরওয়ার্ড ব্লকের সাধারণ সম্পাদক জি দেবরাজন এবং মণিপুরের বেশ কয়েকজন বিরোধী নেতা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে, রমেশ এও মণিপুর জ্বলছে অথচ প্রধানমন্ত্রী মোদী “চুপ”। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে নিশানা করার পাশাপাশি এবং মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।উল্লেখ্য, ৩রা মে থেকে মণিপুরে অব্যাহত জাতিগত হিংসা।আদালত মেইতি সম্প্রদায়ের লোকদেরকে তফসিলি জাতি (এসসি/এসটি) মর্যাদা দেওয়ার পর থেকে মেইতি এবং উপজাতি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ১২০ জন। হাজার হাজার মানুষ বাস্তুচ্যুতও হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *