ফের রান্নার গ্যাসের দাম বাড়ল বাজেটের দিনেই, কত হল কলকাতায় নতুন দাম ? জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রীয় বাজেট পেশের দিনেই এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হল। কলকাতার পাশাপাশি দেশের একাধিক শহরে বেড়েছে রান্নার গ্যাসের দাম। এর আগেও একাধিকবার ধাপে ধাপে রান্নার গ্যাসের দাম বাড়ানো হয়েছে । এবার ফের একবার দাম বাড়ল বাণিজ্যিক রান্নার গ্যাসের। দেশজুড়ে বুধবার মধ্যরাত থেকে রান্নার গ্যাসের এই নতুন এই বর্ধিত দাম কার্যকর করা হয়েছে।

মূলত , কেন্দ্রীয় বাজেট পেশের দিনেই একলাফে বেড়ে গেল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম । গোটা দেশেই এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে। গ্যাসের দামে বিরাট জাম্প এমনকি শহর কলকাতাতেও । লোকসভা নির্বাচনের আর মাত্র কয়েকমাস বাকি রয়েছে। তার আগে আজই অন্তর্বর্তী বাজেট পেশ মোদী সরকারের । এই দিনেই ফের বাড়ল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম।

আজ ১ ফেব্রুয়ারি থেকে বেড়ে গেল ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম। কলকাতা-সহ দেশের বিভিন্ন প্রান্তে আজ বৃহস্পতিবার থেকেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে। কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১১৮৭ টাকা। ১ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে নতুন এই দাম কার্যকর করা হয়েছে। তবে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়লেও এখন বাড়িতে ব্যবহৃত ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হচ্ছে না। সুতরাং সেদিক থেকে বড়সড় স্বস্তি গৃহস্থ পরিবারের।

কলকাতা ছাড়াও বাণিজ্যনগরী মুম্বই , রাজধানী দিল্লি , চেন্নাই -সহ দেশের একাধিক শহরে বেড়েছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। অন্যদিকে মুম্বইয়ে এই দাম বেড়ে হল ১৭২৩ টাকা, চেন্নাইয়ে আজ থেকে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারে নয়া দাম ১৯২৪ টাকা। দিল্লিতে ১৭৫৫ টাকা থেকে বেড়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দাম হল ১৭৬৯.৫০ টাকা। তবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়লেও বাড়িতে ব্যবহৃত ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়নি। কলকাতায় বাড়িতে ব্যবহৃত গ্যাসের দাম ৯২৯ টাকা। এই দামই এখনও অপরিবর্তিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *