অবশেষে ঘূর্ণিঝড়ে পরিণত হল গভীর নিম্নচাপ ,ইয়াসের দূরত্ব আর মাত্র ৬৩০ কিলোমিটার দিঘা উপকূল থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবহাওয়াবিদদের পূর্বাভাস মতো ইয়াস ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে গভীর নিম্নচাপ থেকে। হাওয়া অফিসের পূর্বাভাস, এই ঘূর্ণিঝড় এর পর ক্রমশ এগোতে থাকবে উত্তর ও উত্তর-পশ্চিমে । সোমবার রাতের মধ্যে ইয়াস আরও শক্তি বাড়াবে। বুধবার ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়তে পারে। আলিপুর আবহাওয়া দফতর এমনটাই পূর্বাভাস দিল।

কলকাতা ও তার আশপাশের এলাকায় এদিকে আকাশের মুখ ভার সোমবার সকাল থেকেই।বইছে মৃদু হাওয়াও। আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার হাল্কা থেকে ভারী বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যের সর্বত্রই। গত ৬ ঘণ্টায় এই ঘূর্ণিঝড় শক্তি বৃদ্ধি করেছে বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য উপকূলে । পোর্ট ব্লেয়ার থেকে বর্তমানে ৬০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ইয়াস। দিঘা থেকে রয়েছে ৬৩০ কিলোমিটার দূরে। পারাদ্বীপ থেকে ৫৪০ কিলোমিটার দূরে রয়েছে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতর এদিকে বলেছে, ইয়াস আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বৃদ্ধি করবে । তার পরের ২৪ ঘণ্টায় স্থলভাগে আছড়ে পড়বে আরও শক্তিশালী রূপ নিয়ে। পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও ওড়িশার পারাদ্বীপের মধ্যে দিয়ে ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে বলেই হওয়া অফিস জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *