অবশেষে চালু হতে চলেছে বালুরঘাট-আজিমগঞ্জ-লালগোলা সহ ৬ জোড়া ট্রেন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দাবির পাহাড় প্রতিনিয়তই জমছিল রেলের কাছে। এদিকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ইন্টারসিটি এবং প্যাসেঞ্জার ট্রেন চালুর জন্য অনুমতি দিয়েছিল রাজ্য সরকারও। অবশেষে পূর্ব রেল ট্রেন চালু করে দিচ্ছে রাজ্যের কয়েকটি শাখায়। কয়েক জোড়া ট্রেন চালুও হয়েছিল ডিসেম্বরের শুরুতেই। এবার ডিসেম্বরের মাঝামাঝি থেকে রেল চালু করতে চলেছে আরও ৬ জোড়া ট্রেন। ট্রেন চালু হচ্ছে হাওড়া-আজিমগঞ্জ, কলকাতা-বালুরঘাট ও কলকাতা-লালগোলা শাখায়। দেখে নিন ৬ জোড়া বিশেষ ট্রেনের সূচি।

কলকাতা-বালুরঘাট-কলকাতা স্পেশাল (ভায়া ডানকুনি): চালু হয়েছে আজ ৮ ডিসেম্বর থেকেই। শনিবার ছাড়া প্রতিদিন চলবে। বেলা ১২টা ৫৫ মিনিটে কলাকাতা থেকে ছেড়ে বালুরঘাট পৌঁছাবে রাত ১০টা ১৫ মিনিটে। অপরদিকে বালুরঘাট থেকে ট্রেনটি রবিবার ছাড়া প্রতিদিন ভোর ৫ টা ৪৫ মিনিটে ছেড়ে দুপুর ২টো ২০ মিনিটে কলকাতা পৌঁছাবে ।

হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল (ভায়া ব্যান্ডেল): চালু হবে আগামী ১২ ডিসেম্বর থেকে। ট্রেনটি সপ্তাহে প্রতিদিন ছাড়বে হাওড়া থেকে সকাল ৬টা ৫ মিনিটে। ব্যান্ডেল, বর্ধমান, বোলপুর-শ্রীনিকেতন, আহমেদপুর, সাঁইথিয়া, রামপুরহাট, নলহাটি হয়ে বেলা ১২ টা নাগাদ পৌঁছাবে আজিমগঞ্জ। ফিরতি পথে ট্রেনটি দুপুর ৩টে ৪০ মিনিটে আজিমগঞ্জ থেকে ছেড়ে রাত ৯টা ৪৫ মিনিটে হাওড়া পৌঁছাবে।

কলকাতা-লালগোলা-কলকাতা স্পেশাল (ভায়া নৈহাটি) : চালু হয়েছে আজ ৮ ডিসেম্বর থেকেই। ট্রেনটি সপ্তাহে প্রতিদিন কলকাতা স্টেশন থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে ব্যারাকপুর, রানাঘাট, পলাশি বেলডাঙা ও মুর্শিদাবাদ হয়ে সকাল ১১টা ৫৫ মিনিটে লালগোলা পৌঁছাবে। ফিরতি পথে ট্রেনটি বিকেল ৪টে ৩৫ মিনিটে লালগোলা থেকে ছেড়ে কলকাতা পৌঁছাবে রাত ৯টা ৪০ মিনিটে।

কলকাতা-সীতামারি-কলকাতা দ্বি-সাপ্তাহিক স্পেশাল (ভায়া নৈহাটি): চালু হবে আগামী ১০ ডিসেম্বর থেকে। ট্রেনটি প্রতি রবি ও বৃহস্পতিবার রাত ৮টা ৫৫ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছেড়ে পরদিন সকাল ১১টা ৪৫ মিনিটে সীতামারি পৌঁছাবে। ফিরতি পথে ট্রেনটি প্রতি সোম ও শুক্রবার সীতামারি থেকে বেলা ১২টা ৪০ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৩টে ৫০ মিনিটে কলকাতা পৌঁছাবে।

কলকাতা-যোগবাণী-কলকাতা ত্রি-সাপ্তাহিক স্পেশাল (ভায়া নৈহাটি) : চালু হবে আগামী ১১ ডিসেম্বর থেকে। ট্রেনটি প্রতি সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার কলকাতা থেকে রাত ৮টা ৫৫ মিনিটে ছেড়ে যোগবাণী পৌঁছবে পরদিন সকাল ১১টা নাগাদ। ফিরতি পথে ট্রেনটি প্রতি মঙ্গল, বৃহস্পতি ও শনিবার যোগবাণী থেকে বেলা ২টো ৪৫ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৩টে ২০ মিনিটে কলকাতা পৌঁছাবে।

কলকাতা-মজফ্ফরপুর-কলকাতা সাপ্তাহিক স্পেশাল (ভায়া নৈহাটি): আগামী ১২ ডিসেম্বর থেকে চালু হবে। ট্রেনটি সপ্তাহে প্রতি মঙ্গলবার কলকাতা থেকে রাত ৮টা ৫৫ মিনিটে ছেড়ে মজফ্ফরপুর পৌঁছাবে পরদিন সকাল ৮টা ৫৫ মিনিটে। ফিরতি পথে ট্রেনটি প্রতি বুধবার দুপুর ২টো ৪০ মিনিটে মজফ্ফরপুর থেকে ছেড়ে পরদিন ভোর ৩টে ৫০ মিনিটে কলকাতা পৌঁছাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *