অবশেষে নাটকীয় ভাবে গ্রেফতার হল শেখ শাহজাহান! কোথা থেকে কখন ধরল পুলিশ? তা জানালেন ADG দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ED-র উপর হামলার ঘটনার ৫৬ দিনের মাথায় অবশেষে গ্রেফতার করা হয়েছে সন্দেশখালির দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা শেখ শাহজাহানকে। তবে তার গ্রেফতারি এত সহজে হয়নি। শাহজাহানকে গ্রেফতারি ইস্যুতে গত কয়েক সপ্তাহ জুড়ে চূড়ান্ত অশান্তি দেখেছে দ্বীপাঞ্চল। বাহুবলী তৃণমূল নেতার গ্রেফতারি চেয়ে পথে নেমে সোচ্চার হতে দেখা গিয়েছে হাজার-হাজার মহিলাকে। অবশেষে সন্দেশখালি থেকেই গ্রেফতার করা হয়েছে শেখ শাহজাহানকে। তৃণমূল নেতাকে কখন কীভাবে গ্রেফতার করা হল তা বিশদে জানালেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার ।

ঠিক কী বললেন রাজ্য পুলিশের এই শীর্ষকর্তা?

“৩ বছর আগের কিছু ঘটনার প্রেক্ষিতে অভিযোগ দায়ের হয়। ২-৩ বছর আগে যে মামলার ভিত্তিতে অভিযোগ দায়ের হয়েছিল, তাতে তদন্ত করতে, তথ্য-সংগ্রহে সময় লেগেছে। ৫ জানুয়ারি ED-র উপর হামলার ঘটনার তদন্তে স্থগিতাদেশ ছিল, তাই গ্রেফতার করা যায়নি। সংবাদমাধ্যমে বলা হচ্ছিল পুলিশ ইচ্ছাকৃতভাবে শাহজাহানকে গ্রেফতার করছে না। এটা ঠিক নয়, এটা ভুল, এটা অপপ্রচার।”

তিনি আরও বলেন, “উচ্চ আদালত স্পষ্ট বলে দেয় যে শাহজাহানকে গ্রেফতারে কোনও বিধি-নিষেধ নেই। তারপরেই গতরাতে মিনাখাঁর বামুনপুকুর থেকে শেখ শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে। তাকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছে।”

তবে এতদিন শাহজাহান গ্রেফতার না হওয়ায় ইডির ভূমিকা নিয়েও এদিন প্রশ্ন তুলেছেন রাজ্য পুলিশের এই শীর্ষ কর্তা। ইডির বিরুদ্ধে তোপ দেগে সুপ্রতীম সরকার বলেছেন, “আমাদের উপর আইনি বাধ্যবাধকতা ছিল। কিন্তু শাহজাহানকে গ্রেফতারে ইডির কোনও বাধ্যবাধকতা ছিল না। তারা কেন গ্রেফতার করল না? এই প্রশ্নটা থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *