কংগ্রেস কি চড়ম বিপাকে পড়তে চলেছে ভোটের আগে ? ছত্তীশগঢ়ের মুখ্যমন্ত্রীর নাম জড়াল বেটিং কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই ছত্তীশগঢ়ের নির্বাচন। এর মধ্যে বেটিং-কাণ্ডে নাম জড়াল ছত্তীশগঢ়ের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা ভূপেশ বাঘেলের। মহাদেব অনলাইন বেটিং অ্যাপে নাম জড়িয়েছে তাঁর। এই অনলাইন বেটিং অ্যাপ সংস্থা থেকে ভূপেশ বাঘেল ৫০৮ কোটি টাকা পেয়েছেন বলে অভিযোগ ED-র। রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, মহাদেব বেটিং অ্যাপের সঙ্গে কয়েকজনের জড়িত থাকার হদিশ মিলেছে। তাঁদের মধ্যে প্রচুর নগদ লেনদেন হয়েছে। বৃহস্পতিবারই ছত্তীশগঢ়ের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ৫ কোটি ৩৯ লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি। এবার এই সংস্থার থেকে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ৫০৮ কোটি টাকা নিয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করেছে ইডি। এই বেটিং কাণ্ডে ধৃত অসীম দাসকে জিজ্ঞাসাবাদ করে, তাঁর ফোনের ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট থেকে এবং শুভম সোনি নামে অভিযুক্ত একজনের ইমেল থেকে এই অভিযোগ প্রকাশ্যে এসেছে বলে জানিয়েছে ইডি।

ইডি সূত্রে খবর, মহাদেব বেটিং কাণ্ডের কর্তারা সকলে বিদেশ থেকে কাজ চালান। এই ঘটনায় ইতিমধ্যে ৪ জন গ্রেফতার হয়েছে। এছাড়া এই বেটিং কাণ্ডে জড়িত থাকার অভিযোগে এবং অ্যাপের বিজ্ঞাপন করার অভিযোগে ইতিমধ্যে রণবীর কাপুর, শ্রদ্ধা কাপুর, কপিল শর্মা-সহ বলিউডের বেশ কয়েকজন তারকাকে তলব করেছে ইডি।

প্রসঙ্গত, আগামী ৭ ও ১৭ নভেম্বর দু-দফায় ছত্তীশগঢ়ের বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে টাকা উদ্ধারের ঘটনা এবং বেটিং কাণ্ডে খোদ মুখ্যমন্ত্রীর নাম জড়ানোয় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও বৃহস্পতিবারই টাকা উদ্ধারের ঘটনাটি চক্রান্ত বলে তোপ দেগেছেন ছত্তীশগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *