অবশেষে বেতন বৃদ্ধি এই রাজ্যের অঙ্গনওয়াড়ি এবং আশাকর্মীদের , এক বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যের অঙ্গনওয়াড়ি এবং আশাকর্মীদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই তিনি জানিয়েছিলেন যে, বুধবার সকাল ১০টায় বিশেষ ঘোষণা করবেন। সেই মতো, এদিন সকালে ১০টায় নিজের ফেসবুক পেজে ভিডিও বার্তায় তিনি আশা এবং অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির কথা জানালেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আশাকর্মীদের বেতন ৭৫০ টাকা করে বৃদ্ধির করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এছাড়াও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধি পাবে ৭৫০ টাকা করে। তাঁরা এখন মাসে ৮,২৫০ টাকা বেতন পান। বর্ধিত বেতনের জেরে তাঁরা এখন থেকে পাবেন ৯ হাজার টাকা।

পাশাপাশি, আইসিডিএস হেল্পারদেরও বেতন বৃদ্ধি করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, তাঁদের বেতন প্রতি মাসে ৫০০ টাকা করে বৃদ্ধি পাবে। এখন তাঁরা পান ৬ হাজার টাকা। বর্ধিত বেতনের জেরে এখন থেকে তাঁরা পাবেন ৬,৫০০ টাকা করে। ১ এপ্রিল থেকে এই বর্ধিত বেতন কার্যকর হবে বলে তিনি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী ভিডিও বার্তায় আরও বলেন, ‘বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য – আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *