অবশেষে লোকাল ট্রেন ট্র্যাকে নামল এ রাজ্যে, সারপ্রাইজ দিঘায়, চরম দুর্ভোগ পুরুলিয়ায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে লোকাল ট্রেন চলাচল শুরু করলো পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে।আর তাতে স্বাভাবিক ভাবেই খুশি রেল যাত্রীরা। আর যেন সারপ্রাইজ গিফট পেলেন দিঘার ট্যুরিস্টরা। এদিকে পর্যটকরাও দারুণ খুশি দিঘা বেড়ানো শেষে লোকাল ট্রেনে চেপে বাড়ি ফেরার আচমকা সুযোগ পেয়ে।

উইকেন্ড বলে কথা। বাঙালি আর কোথায় যাবে, অনেকেই বেড়াতে এসেছিলেন বাড়ির কাছেই আরশিনগর দিঘায়। এসেছিলেন বাসে চেপেই। এমনকি জানতেন ফিরবেন বাসে করেই। কিন্তু পর্যটকরাও বেজায় খুশি হয়েছিল হঠাৎই লোকাল ট্রেন চালু হওয়ায় ঘোষণা এবং দিঘা থেকে ট্রেনে চেপে বাড়ি ফেরার সুযোগ পেয়ে। খুশি রবিবারের সাত সকালে ট্রেনের কামরা বেশ ফাঁকা থাকার কারনেও । তাদের কেউ হাওড়া থেকে। কেউ বা এসেছিলো কলকাতা থেকে। সকাল সকাল লোকাল ট্রেন চেপে নিজেদের গন্তব্যে ফিরছেন বিভিন্ন জেলা থেকে দিঘায় বেড়াতে আসা পর্যটকরা। এবার থেকে আবার দিঘা আসা যাবে লোকাল ট্রেনে চেপেই। এই খবরে খুশি সকলেই।

এদিকে রেলের ভুলে চরম সমস্যায় পড়েছেন লোকাল ট্রেনে চেপেই , ঘটেছে এমন ঘটনাও। জানা গেছে আসানসোল – পুরুলিয়া রাঁচি লোকাল ট্রেনে বেরো স্টেশন থেকে টিকিট কাটেন কয়েকজন যাত্রী, টিকিও পেয়ে যান ঝালদা স্টেশনের। তবে ট্রেন পুরুলিয়া স্টেশনে আসার পর জানতে পারেন ঝালদা যাচ্ছে না প্যাসেঞ্জার ট্রেনটি। যে ট্রেনটি ঝালদা যাচ্ছেনা রেল সেই ট্রেনের টিকিট কী ভাবে দিল প্রশ্ন উঠছে এমনকি তা নিয়েও। পরে যাত্রীরা অভিযোগ জানান পুরুলিয়া স্টেশন মাস্টারকে। এ নিয়ে স্টেশনমাস্টার রাকেশ গুপ্তা ভুল স্বীকার করলেও ক্যামেরার সামনে মুখ খুলতে চাননি।

উল্লেখ্যে, রাজ্য সরকারের রাজ্যে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে সবুজ সংকেত মিললেও আদ্রা ডিভিশনে চালু হয়নি কোনও লোকাল ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ পূর্ব রেলের তরফে আদ্রা ডিভিশনের ডিআরএম-এর কাছে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে কোনও নির্দেশিকা না আসায় নতুন করে লোকাল ট্রেন চালু করা হচ্ছে না ওই ডিভিশনে। ফলে বাঁকুড়া ও পুরুলিয়া জেলার মানুষ যে আশার আলো দেখেছিলেন রাজ্য সরকারের সবুজ সংকেতে তাতে আপাতত জল ঢালা গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *