পৌর কমিশনার পরিষেবা নিয়ে কলকাতা বাসীর সমস্ত অভিযোগ শুনবেন ভার্চুয়ালি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার থেকে শহরবাসী সরাসরি জানাতে পারবেন কলকাতা পৌর পরিষেবা নিয়ে কোনও অভাব অভিযোগ থেকে থাকলে৷ কলকাতার পৌরনিগমের এই নতুন পরিষেবা ভার্চুয়ালি শুরু হতে চলেছে আগামী বুধবার থেকেই। প্রতি বুধবার ও শনিবার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত কলকাতার নাগরিকরা পৌর কমিশনার বিনোদ কুমারের সঙ্গে ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ও ই-মেল মারফত জানাতে পারবেন পৌর পরিষেবা নিয়ে নিজেদের সমস্যার কথা।

এই নতুন ভার্চুয়াল বৈঠকের ব্যবস্থা করেছেন পৌর কমিশনার বিনোদ কুমার। কলকাতা পৌরনিগমের এই অভিনব উদ্যোগ করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে নিজেদের সমস্যা জানাতে পারে তার জন্যই। সরাসরি পৌর কমিশনারের সঙ্গে কথা বলা যাবে এবং সমস্যা সমাধান নিয়ে পরামর্শও নেওয়া যাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এই নির্দেশিকা জারি করেছেন কলকাতা পৌর কমিশনার বিনোদ কুমার। পৌর কমিশনারের সঙ্গে সরাসরি কথা বলা যাবে সম্পত্তি কর, লাইসেন্স, পানীয় জল, বিপদজনক বাড়ি, পার্কিং, মার্কেটিং সহ যাবতীয় পরিষেবা নিয়েও। এর জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগ করতে হবে জুম অ্যাপে। এর জন্য আইডি নম্বর দেওয়া হয়েছে ৷ নম্বরটি হল 8300 3173 829 । পাসওয়ার্ড হল 111111 ।

এ বিষয়ে বিনোদ কুমার আরও জানিয়েছেন, কলকাতায় তৈরি হয়েছে করোনা পরিস্থিতি ৷ তাতে বাড়ি থেকে বেরোতে পারছেন না অনেকেই। কিন্তু অনেকের অনেক অভাব অভিযোগ রয়েছে পৌর পরিষেবা নিয়ে। বহু সমস্যা রয়েছে বহু নাগরিকদের । প্রয়োজন রয়েছে সেই সব সমস্যার সমাধান করার। তাই এই নতুন উদ্যোগ নেওয়া হয়েছে কলকাতা পৌর নিগমের মুখ্য প্রশাসকের নির্দেশে। এর ফলে কলকাতার বহু নাগরিক ব্যাপক ভাবে উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *