অবশেষে শীত পাততারি গোটাচ্ছে এ রাজ্য থেকে,কোনো সম্ভাবনা নেই নতুন করে ঠান্ডা পড়ার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ধীরে ধীরে এ রাজ্য থেকে বিদায় নিচ্ছে ঠান্ডার মরশুম। সর্বোচ্চ তাপমাত্রাও বেড়েছে এমনকি বেশ কিছু জেলাতেও । জেলাগুলিতে শীতের আমেজ থাকবেরাত এবং ভোরের দিকে কিন্তু নতুন করে ঠান্ডা পড়বে না। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। বুধবার থেকে ক্রমশই দিন ও রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে। গত প্রায় এক দুই সপ্তাহ ধরেই আবহাওয়ার ক্ষণে ক্ষণে ভোলবদল হয়েছে। এই গরম তো এই ঠান্ডা। এমনকি রাজ্যবাসীর প্রাণও ওষ্ঠাগত পারদের ওঠানামায় ।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম অনুভূত হচ্ছে ভোরের দিকে তাপমাত্রা কম থাকলেও। এবার তা আরো বাড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে জেলাগুলিতে আরো দুদিন কুয়াশার প্রভাব থাকবে । উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা যাবে। বিক্ষিপ্তভাবে ঘন কুয়াশা হতে পারে জেলার বেশ কিছু অংশে। যেমন দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহারে কুয়াশার সম্ভাবনা বেশি রয়েছে।

অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বা কুয়াশার কোনো সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে প্রায় প্রতিটি জেলায়। দিন ও রাতের তাপমাত্রা দুটোই ক্রমশ বাড়বে। পরবর্তী তিন চার দিনে তিন থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *