অবশেষে সিট আমতা থানার তিন পুলিশ কর্মীকে সাসপেন্ড করল আনিস হত্যা মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আমতা কাণ্ডে অবশেষে এক নতুন মোড়। সিট আমতা থানার তিন পুলিশ কর্মীকে সাসপেন্ড করল আনিস হত্যা মামলায়। তিন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে মূলত গাফিলতির অভিযোগেই । সূত্রের খবর, সাসপেন্ড করা হয়েছে আমতা থানার ASI নির্মল দাস, কনস্টেবল জিতেন্দ্র হেমব্রম ও হোমগার্ড কাশীনাথ বেরাকে । তাঁদের বিরুদ্ধে অভিযোগও উঠেছে এমনকি মৃতের পরিবারের সঙ্গে দুর্ব্যবহারেরও। যদিও নিহত আনিসের বাবা সালেম খান, সন্তুষ্ট নন এই পদক্ষেপে। তিনি এও জানান, যাঁদের আজ সাসপেন্ড করা হয়েছে, হয়ত কাল তাঁদের নিয়ে যাওয়া হবে অন্য কোনো থানায়। এখনও তিনি অনড় সিবিআই তদন্তের দাবিতেই।

সূত্রের আরও খবর, সেদিন রাতে আনিসের বাড়ি গিয়েছিলেন এই তিনজনই। যদিও এসপি সৌম্য রায় জানালেন, ”আমরা তিনজনকে সাসপেন্ড করেছি জনস্বার্থে নিরপেক্ষ তদন্তের কারণে।” এদিন নিজেদের ভূমিকা নিয়েই বড়সড় প্রশ্ন উঠে গেল পুলিশের এই পদক্ষেপে। আমতা থানার পুলিশকে আনিস কাণ্ডে সোমবার রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারী পুলিশদের জিজ্ঞাসাবাদ করেন সিটের দুই শীর্ষ আধিকারিক। ঘটনার দিন কারা কারা ডিউটিতে ছিলেন, তৈরি করা হয় তাদের একটি তালিকাও। জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের প্রত্যেককেই। এমনকি থানার ওসিকেও এদিন জিজ্ঞাসাবাদ করা হয় ।

আবার সিটের তদন্তে উঠে আসছে আরও বড় চাঞ্চল্যকর তথ্য। ঘটনার দিন পুলিশই আনিসের বাড়িতে গিয়েছিল। প্রাথমিক তদন্তে সিট তেমনটাই জানতে পেরেছে। এমনকি ট্র্যাক করা হচ্ছে কর্তব্যরত পুলিশ কর্মীদের মোবাইল লোকেশনও। তবে পুলিশ কর্মীদের চিহ্নিত করা যায়নি এখনও পর্যন্ত। এদিকে চেষ্টা চলছে তাঁদের চিহ্নিত করার । যে তিন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হচ্ছে। জানা গেছে, আনিসের বাবা ঘটনার দিন যখন ওই তিন পুলিশ কর্মীর সঙ্গে যোগাযোগ করেছিলেন, তাঁরা তখন নির্লিপ্ত ছিলেন। তাঁরা দেরি করেন ঘটনাস্থলে যেতে। তদন্ত গতি রুদ্ধ হয়েছে সেখানেও। সিটও বিষয়টি তদন্তে জানতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *