ফের শহরে টাকার পাহাড়! ১০০ কোটির বিপুল সম্পত্তির হদিশ মিলল এক সরকারি কর্মীর বাড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের শহরে হদিশ মিলল বান্ডিল বান্ডিল টাকার । ব্রিফকেসে সাজানো নামী ব্রান্ডের দামি সমস্ত ঘড়ি, আইফোন, আইপ্যাড-কী নেই। সরকারি আধিকারিকের বাড়িতে তল্লাশি চালিয়ে চক্ষু চড়কগাছ অ্যান্টি-কোরাপশন ব্যুরোর। দিনভর বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে উদ্ধার হল ১০০ কোটির হিসাব বহির্ভূত সম্পত্তি। জানা গিয়েছে, ওই আধিকারিক তেলঙ্গানার রিয়েল এস্টেট রেগুলেটরি অথারিটির সেক্রেটারি শিব বালাকৃষ্ণ। তিনি হায়দরাবাদ মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথারিটির ডিরেক্টরও ছিলেন।

এদিকে প্রাথমিক তদন্তের পর অ্যান্টি কোরাপশন ব্যুরোর আরও দাবি, শিব বালাকৃষ্ণ নামক ওই সরকারি আধিকারিক বেআইনিভাবে পারমিট দিয়েছেন বিভিন্ন রিয়েল এস্টেট কোম্পানিকে। এমনকি কোটি কোটি টাকা ও দামি দামি উপহার পেয়েছেন তার বিনিময়েই। মূলত তার হিসাব বহির্ভূত সম্পত্তির হদিস পেতেই এসিবি বিশেষ অভিযানে নামে বুধবার ভোর থেকেই । এমনকি জোর তল্লাশি চালানো হয় বালাকৃষ্ণের বাড়ি ও অফিস মিলিয়ে মোট ২০ জায়গায় । ভোর পাঁচটা থেকেই মূলত শুরু হয়েছিল তল্লাশি, এমনকি সেই তল্লাশি চলে রাতভর।জানা গিয়েছে আজও বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হতে পারে বলে। বালাকৃষ্ণের বিরুদ্ধে এমনকি দায়ের করা হয়েছে আয় বহির্ভূত সম্পত্তির মামলাও।

আরও জানা গিয়েছে, অ্যান্টি কোরাপশন ব্যুরোর তল্লাশি অভিযানে বালাকৃষ্ণের বাড়ি থেকে ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে নগদ ৪০ লক্ষ টাকা রয়েছে, পাওয়া গিয়েছে ২ কেজি সোনার গহনা। ৬০টি দামী বিদেশি ঘড়ি, ১৪টি আইফোন, ১০টি ম্যাক বুক ও আইপ্যাড, একাধিক ইলেকট্রনিক গ্যাজেট, ব্যাঙ্ক ডিপোজিট ও ফ্ল্যাটের নথি উদ্ধার হয়েছে। এছাড়া বেনামি একাধিক সম্পত্তিও উদ্ধার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *