অবশেষে হাইকোর্টে CBI-এর মুখ পুড়ল লালন শেখের মৃত্যু মামলায়, সিআইডির থেকে তদন্তভার গেল সিটের হাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার থেকে রাজ্যই তদন্ত করবে সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু মামলার । কলকাতা হইকোর্টে অবশেষে সিবিআইয়ের স্বস্তি মিলল না বগটুই মামলায়। এবার উচ্চ আদালত সিট গঠনের নির্দেশ বগটুইকাণ্ডের তদন্তে। অবশেষে সিআইডির থেকে তদন্তভার গেল সিটের হাতে। আইপিএস প্রণব কুমারের নেতৃত্বে সিট গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

উল্লেখ্য গত ১২ ডিসেম্বর বগটুই কাণ্ডের অন্যতম প্রধান অভিযুক্ত লালন শেখের মৃত্যু হয় সিবিআই হেফাজতে থাকাকালীন । এদিকে লালনকে সিবিআই খুন করেছে বলে অভিযোগ তোলে তার পরিবার। এমনকি এফআইআর দায়ের করা হয়েছিল লালনের পরিবারের তরফে। তদন্ত চলে তারই ভিত্তিতে । তদন্তভার যায় সিআইডির হাতে। তবে কেন্দ্রীয় সংস্থা সিবিআই কলকাতা হাইকোর্টে আবেদন করেছিল লালন শেখের মৃত্যু মামলার তদন্তভার তাঁদের হাতেই দেওয়ার জন্য ।

যদিও হাইকোর্ট খারিজ করে দিয়েছে তাঁদের সেই আবেদন । তবে হাইকোর্ট সিবিআইকে এই মামলায় বেশ কিছু আইনি রক্ষাকবচ দিয়েছিল। আপাতত তা বহাল রাখা হচ্ছে। সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু তদন্তের ভার এবার আদালত সিআইডির হাত থেকে নিয়ে সিটের হাতে তুলে দিতে চায়। আদালতের নাজরদারিতেই এই মামলার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সিটকে। আইপিএস অফিসার প্রণব কুমারের নেতৃত্বে রাজ্যকে আগামী ১ সপ্তাহের মধ্যে সিট গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *