বিরোধী INDIA জোটের অনাস্থা প্রস্তাব পেশ কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২০২৪ সালের লোকসভা ভোটের প্রাক্কালে চাপ বাড়ল কেন্দ্রীয় সরকারের। কংগ্রেস সাংসদ গৌরব গগৈ লোকসভায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছেন। এছাড়া বিআরএস সাংসদ নামা নাগেশ্বর রাও-ও সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দায়ের করেছেন।

সাসপেন্ড হওয়ায় বাদল অধিবেশনের বাকি দিনগুলিতে অধিবেশনে অংশগ্রহণ করতে পারবেন না সাংসদ সঞ্জয় সিং ।এই সিদ্ধান্তের প্রতিবাদে সঞ্জয় সিং সংসদে মহাত্মা গান্ধির মূর্তির সামনে ধরনায় বসেন । তাঁর সঙ্গে যোগ দেয় অন্য সাংসদরা । এর আগেও বিরোধীরা সংসদ চত্বরে এই ধরনের কর্মসূচি পালন করেছেন। সংসদের বাদল অধিবেশন শুরু হয়েছে 20 জুলাই থেকে । তার ঠিক আগের দিন মণিপুরের দুই কুকি সম্প্রদায়ের মহিলার নগ্ন ভিডিয়ো সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে । এ নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়ে বিজেপি সরকার ।

বাদল অধিবেশন শুরুর আগে সংসদের বাইরে প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মণিপুর নিয়ে মন্তব্য করেন । তিনি আশ্বাস দেন, দোষীদের কঠিনতম সাজা দেওয়া হবে । তবে প্রথম দিন থেকেই বিরোধীরা সংসদের মধ্যে প্রধানমন্ত্রীর কাছ থেকে বিবৃতি দাবি করে আসছেন । মঙ্গলবার সকালে ইন্ডিয়া জোট সিদ্ধান্ত নেয়, লোকসভায় বিজেপি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হবে । পাশাপাশি প্রধানমন্ত্রী এই জোটকে জঙ্গি গোষ্ঠী ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তুলনা করেন । তাছাড়া বিকেলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে চিঠি দিয়ে জানান, তিনি মণিপুর নিয়ে বিবৃতি দেবেন । তাতে চিঁড়ে ভেজেনি বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *