অভিযোগ চিকিৎসায় গাফিলতির , ৪ লক্ষ টাকা জরিমানা হল নার্সিংহোমের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অভিযোগ উঠলো অস্ত্রোপচার করতে গিয়ে এক প্রসূতির মূত্রথলি কাটার। জেলা প্রশাসন দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট শহরের একটি বেসরকারি নার্সিং হোমকে ৪ লক্ষ টাকা জরিমানা করল চিকিৎসার গাফলতিতে । শুক্রবার জেলাশাসক আয়েষারানী জানান, তিনি একটি অভিযোগ পেয়েছিলেন ওই নার্সিং হোমের বিরুদ্ধে ।ওই নার্সিং হোমকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণ হওয়ায় ।

কয়েক বছর আগেও একটি মামলায় ক্রেতা সুরক্ষা দফতর জরিমানা ধার্য করেছিল এই নার্সিং হোমের বিরুদ্ধে। পাশাপাশি স্বাস্থ্য দফতর বেশকিছু দিন সেটি বন্ধ রাখার নির্দেশ দেয় পরিকাঠামোগত ত্রুটির কারণে । পরে তা খুললেও পরিষেবার যে হাল ফেরেনি এদিনের ঘটনায় তা পরিষ্কার। যদিও মুখ খোলেনি নার্সিং হোম কর্তৃপক্ষ ।

বালুরঘাট শহরের ত্রিধারা পাড়ার ওই নার্সিং হোমের বিরুদ্ধে গত ফেব্রুয়ারি মাসে অভিযোগ করেন এ কে গোপালন কলোনির বাসিন্দা রনজিৎ দাস। তাঁর অভিযোগ, বালুরঘাট হাসপাতাল থেকে প্রসব যন্ত্রণায় কাঁতর তার স্ত্রী কে ওই নার্সিং হোমে রেফার করা হয়। সেখানে অস্ত্রোপচারের পরামর্শ দেন এক মহিলা চিকিৎসক। প্রায় ৫০ হাজার টাকা খরচ করে অস্ত্রোপচার করা হয় সেখানে। পরে তাঁর স্ত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মালদহের এক হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতাল জানায়, অপারেশনের সময় কাটা পড়ে গিয়েছে রোগীর মূত্রথলি। রনজিৎ জানান, অবশেষে জেলাশাসকের তৎপরতায় স্ত্রীকে ভর্তি করা হয় কলকাতার হাসপাতালে। এখনও সেখানেই তার চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *