১৯ কোটি টাকার বিনিময় চাকরি নিয়োগ নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল যুবনেতাকে তলব CBI-র

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ। তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে তলব করল সিবিআই। আজই হাজিরা দিতে বলা হয়েছে নিজাম প্যালেসে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত তাপস মণ্ডল অভিযোগ করেছিলেন ১৯ কোটি টাকা নিয়ে চাকরি পাইয়ে দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস যুব নেতা কুন্তল ঘোষ। সূত্রের খবর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ এই তৃণমূল কংগ্রেস যুব নেতা।
১৯ কোটি টাকা নিয়ে চাকরি দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের যুব নেতা কুন্তল ঘোষ। সিবিআই জেরার মুখে এমনই বিস্ফোরক দাবি করেছিলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তৃণমূল কংগ্রেস যুব নেতা কুন্তল ঘোষ। তিনি তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত। সেই তৃণমূল কংগ্রেস যুবনেতাকে বুধবার তলব করল সিবিআই। বুধবারই তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। তাপস মণ্ডলের দাবি কতটা সত্যি তা যচাই করতেই কুন্তল ঘোষকে জেরা করতে চাইছে সিবিআই।
নিয়োগ দুর্নীতি কাণ্ডে একের পর এক বিস্ফোরক তথ্য প্রকাশ্যে আসছে। এই ঘটনায় গ্রেফতার মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডল কয়েকদিন আগে সিবিআইয়ের দফতরে হাজিরা দিয়ে বোমা ফাটিয়েছিলেন। তিনি দাবি করেছিলেন তৃণমূল কংগ্রেসের এক যুব নেতা চাকরি দেওয়ার জন্য ১৯ কোটি টাকা নিয়েছিলেন। হুগলি জেলার একাধিক চাকরি প্রার্থীকে চাকরি দেওয়ার জন্য ১৯কোটি ৪৪ লক্ষ টাকা তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের ওই যুব নেতা। সিবিআইকে নাকি তিনি সেই সব তথ্য ফাঁস করেছিলেন বলে দাবি করেছেন।
তৃণমূল কংগ্রেসের এই যুব নেতা কুন্তল ঘোষ অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ বলেই শোনা গিয়েছে। সংবাদ মাধ্যমে একাধিক ছবিতে এবং কর্মসূচিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের যব সভাপতি সায়নী ঘোষের সঙ্গেও দেখা গিয়েছে তাঁকে। যদিও এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। তাঁকে এবার জেরা করে সেই ১৯ কোটি টাকার আসল সত্যিটা জানার চেষ্টা করছে সিবিআই। নিজেম প্যালেসে আজ তাঁকে জেরা করে নিয়োগ দুর্নীতির পরতে পরতে লুকিয়ে থাকা একাধিক রহস্যের উন্মোচন করতে চাইছেন তদন্তকারীরা।
ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে চাপে রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। পার্থ চট্টোপাধ্যায় মানিক ভট্টাচার্য সহ একাধিক নেতা জেলে রয়েছেন। স্কুল সার্ভিক সমিশনের একাধিক প্রাক্তন আধিকারী এমনকী উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেও গ্রেফতার করা হয়েছে এই ঘটনায়। পঞ্চায়েত নির্বাচনে এই নিয়োগ দুর্নীতি মামলাকে সামনে রেখেই বিরোধী শিবির তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোট ব্যাঙ্ক দখলের লড়াই চালাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *