করুণাময়ী উত্তাল হল বামেদের ‘চোর ধরো, জেলে ভরো’ কর্মসূচিকে ঘিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য-রাজনীতি বেশ উত্তপ্ত রাজ্য জুড়ে এসএসসি দুর্নীতি নিয়ে। সরব এমনকি বিরোধীরাও। শুক্রবার ছাত্র-যুব সংগঠনগুলি পথে নামল এসএসসি নিয়োগ দুর্নীতর অভিযোগ তুলে । সল্টলেক করণাময়ী উত্তাল হল তাঁদের এই ‘চোর ধরো, জেলে ভরো’ কর্মসূচি ঘিরেই। এদিন পরেশ অধিকারী ও এসএসসি দুর্নীতির অভিযোগে অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে করুণাময়ীতে বামেদের বিশেষ প্রতিবাদ ও বিক্ষোভের কর্মসূচি চলছিল। আর প্রশাসন আগে থেকেই তৈরি ছিল এই বিক্ষোভ মিছিল রুখতে ।

শুক্রবার এই মিছিল শুরু হয় সিটি সেন্টার থেকে । পুলিস বাম ছাত্র-যুব সংগঠনগুলিকে বাধা দেয় ওই মিছিল ময়ূখ ভবনের কাছে আসতেই । বিক্ষোভকারীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি বেধে যায় । অভিযোগ এরপর ইন্দিরা ভবনের কাছে বিক্ষোভকারীরা পুলিসের তৈরি ব্যারিকেট ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁদের উপর পুলিস লাঠিচার্জ করে বলেও । এমনকি মীনাক্ষী মুখোপাধ্যায়কেও টেনে হেঁচড়ে তুলে নিয়ে যাওয়া হয়। পুলিসের এই অত্যাচারের ঘটনাকে বাম ছাত্র-যুবরা অসাংবিধানিক বলে দাবি করেছে।

এরপর বিক্ষোভকারীদের আটক করে বাসে তুলতেই বিক্ষোভকারীরা বাসের চাকার হাওয়া খুলে দেয় । লাঠি চালানোর যে অভিযোগ করা হয়েছে, তা অস্বীকার করে পুলিস। পুলিসের অভিযোগ, বিক্ষোভকারীরা পুলিসকেও মারধর করে। বেশকিছু পুলিস কর্মীও ঘটনায় আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *