অভিষেক সিজিও কমপ্লেক্সের পথে ইডির ডাকে সাড়া দিতে, কেন্দ্রকে তোপ , তদন্তে সহযোগিতার বার্তা দিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : I.N.D.I.A-এর বৈঠকে নয়। সিজিও কমপ্লেক্সের পথেই তৃণমূলের ‘সেকেন্ড ইন কমাণ্ড’ অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে আজ তলব করেছে ইডি। সেই তলবেই হাজিরা দিতে সিজিও কমপ্লেক্সের উদ্দেশ্যে রওনা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিজিও কমপ্লেক্স জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার সকাল ১১ টা ৩০ মিনিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে ইডির তরফে। ইডির মুখোমুখি হওয়ার আগে অভিষেক তাঁর এক্স হ্যাণ্ডেলে হাজিরা প্রসঙ্গে বলেছেন, ‘আগে দায়বদ্ধতা ও স্বচ্ছতা। জনসাধারণের কাছে নিজের ভাবমূর্তি যথাযথ রাখতে হবে’। এদিনের অভিষেকের তলব প্রসঙ্গে ইডির আইনজীবী জানিয়েছেন, ইডির “সমন পাঠানো মানেই কড়া পদক্ষেপ নয়। কিছু তথ্যের জন্য জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাই সমন পাঠানো হয়েছ”।

ইডির তলবে সাড়া দিয়ে আজ সিজিও কমপ্লেক্সের পথে রওনা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, অভিষেক তদন্তের মুখোমুখি হতে ভয় পান না। তিনি তদন্তে সহযোগিতা করবেন। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের আজকের তলব নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেছেন, ‘বারবার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই অভিষেককে তলব করেছে ইডি’। এর আগেও একাধিকবার ইডি-সিবিআই তলব করেছে অভিষেককে। সেই নিয়ে কার্যত বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

আজ আবার দিল্লিতে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। সেই বৈঠকে থাকতে পারছেন না অভিষেক, থাকছে না তৃণমূল-সিপিএমের কোনও সদস্য। এই কমিটির সদস্য অভিষেক। তবে জিজ্ঞাসাবাদ করলেও অভিষেককে এখনই গ্রেফতার করতে পারবে না ইডি। রক্ষাকবচ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *