শেষ রক্ষা হল না আধারের বায়োমেট্রিক লক করেও, টাকা গায়েব ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আধার কার্ড লক করলে হ্যাকরা ছুঁতে পারবে না। কিন্তু সত্যি কি তাই? মুর্শিদাবাদের ঘটনা তো বলছে অন্য কথা। আধার এনেবেল পেমেন্ট সিস্টেম আনলক থাকায় উধাও হয় হচ্ছিল টাকা। সেই শুনে সিস্টেম লক করে দেন এক ব্যক্তি। তবুও মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও টাকা। তারপরই তাজ্জব বনে গিয়েছেন পরিবারের সদস্যরা।

পেশায় স্কুল শিক্ষক সুতনু রক্ষিত। আর তাঁর স্ত্রী বর্তমানে অসমে কর্মরত। অসমের লাম্বিং ডিভিশনের রেলওয়ের হাসপাতালে চিফ মেট্রোন পদে কর্মরত প্রতিমা রক্ষিত। অভিযোগ, প্রতিমা রক্ষিত তাঁর অ্যাকাউন্ট রয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে। আর সেই অ্যাকাউন্টে জমা ছিল ৫ হাজার টাকা। কিন্তু হঠাৎই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় ৫হাজার টাকা। তারপরেই ব্যাঙ্কে গিয়ে জানা যায় টাকা গিয়েছে মালদহতে। এইপিএস (AEPS) ব্যবহার করে টাকা তোলা হয়েছে। মালদহ জেলার বাসিন্দা জিন্নাত আলি নামে এক ব্যক্তি আধারকার্ডের বায়োমেট্রিক ব্যবহার করেই এই টাকা তুলেছেন বলে অভিযোগ। ঘটনার পরে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত শাখায় অভিযোগ জমা দেওয়া হয়েছে।

প্রতিমাদেবী বলেন, “আমার অ্যাকাউন্ট থেকে পাঁচ হাজার ডেবিট হয়ে গিয়েছে। আমি কোনও ওটিপি শেয়ার করিনি, টাকা তুলিনি, কোনও লিঙ্কে ক্লিক করিনি। পরে জানতে পারলাম আধার কার্ডের বায়োমেট্রিক হ্যাক করে এটা তোলা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *