অসমীয়াদের ভাবাবেগে আঘাত এবং সম্প্রদায়ের মধ্যে শত্রুতা সৃষ্টির অভিযোগ ,গ্রেফতার করা হল বাংলা পক্ষের গর্গ চট্টোপাধ্যায়কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা পুলিশ বাংলা পক্ষের নেতা গর্গ চ্যাটার্জীকে গ্রেফতার করলো অসমীয়াদের ভাবাবেগে আঘাত করা এবং সম্প্রদায়ের মধ্যে শত্রুতা সৃষ্টির অভিযোগে। জানা গিয়েছে, কলকাতা পুলিশ তাঁকে গ্রেফতার করে মূলত গুয়াহাটি হাইকোর্টের নির্দেশে । গর্গ চ্যাটার্জীকে ট্রানজিট জামিনে মুক্তি দেওয়া হয়েছিল এই শর্তে যে তাকে হাজির হতে হবে ১৭ ই সেপ্টেম্বর গুয়াহাটির কামরূপ মেট্রো চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে । অভিযোগ রয়েছে আসামের আহোম রাজবংশের প্রতিষ্ঠাতা স্বরগাদেও সুকাফার বিরুদ্ধে ওই কর্মী কিছু আপত্তিকর মন্তব্য করেছিলেন বলে।

২০২০ সালের জুন মাসে আসামের ডিব্রুগড়ে, গর্গ চ্যাটার্জির বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছিল আহোম সম্প্রদায়কে অপমান করার অভিযোগে। সুকাফা, আহোম রাজবংশের প্রতিষ্ঠাতা, যারা মূলত আসাম শাসন করেছিল ৬০০ বছর ধরে, তাকে গর্গ চ্যাটার্জি উল্লেখ করেছিলেন “চিনা আক্রমণকারী” হিসাবে। এই মন্তব্যের ফলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় অসমীয়া সম্প্রদায়ের মধ্যে। আসামের বিভিন্ন জেলায় একাধিক এফআইআর দায়ের করা হয়েছিল গর্গ চ্যাটার্জির বিরুদ্ধে । পরে, তাকে ধরার জন্য অসম পুলিশের একটি দল কলকাতায় এলেও কিন্তু ব্যর্থ হয়ে ফিরে যায়।

জুন মাসে, অসমের গুয়াহাটির হাইকোর্ট পশ্চিমবঙ্গের মুখ্য সচিব এবং কলকাতা পুলিশ কমিশনারকে নোটিশ জারি করেছিল বাংলা পক্ষের নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা কার্যকর করার জন্য ও অসম পুলিশের সাথে অসহযোগিতার অভিযোগে । এদিকে এই ঘটনায় বাংলাপক্ষ ব্যাপক ক্ষোভে ফেটে পড়েছে । বাংলাপক্ষের তরফ থেকে আরও বলা হয়েছে, ‘বাঙালির জন্য লড়তে গেলে বাঙালির শত্রুরা বিপদে ফেলবেই। এখন আসামের বিজেপি সরকার গর্গ চ্যাটার্জীকে গ্রেফতার করে অসমে নিয়ে যেতে চায় । বিজেপি গর্গ দাকে আক্রমণ করছে আসামের নিপীড়িত, অত্যাচারিত বাঙালির পাশে দাঁড়ানো, এন আর সি বিরোধী আন্দোলন করায়, ডিটেনশন ক্যাম্পে বাঙালির দুরবস্থার কথা তুলে ধরায়, এমনকি গর্গ দাকে জেলে পচিয়ে মারতে চায় বিজেপি সরকার। আমরা আইনি লড়াই লড়ছি, আমরা রাজনৈতিক লড়াই লড়ছি। লড়াই আরও তীব্র হবে। ভারতের আপামর বাঙালির কাছে অনুরোধ আমাদের পাশে থাকুন, কেস লড়তে অর্থ সাহায্য করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *