আজ সরকারি দফতরে ‘কর্মবিরতি পালিত হচ্ছে হকের DA-র দাবিতে, শিকেয় উঠতে পারে সমস্ত রকম পরিষেবা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আন্দোলনরত সরকারি কর্মচারীরা কান পাততে নারাজ রাজ্যের হুঁশিয়ারিতে । এদিকে যৌথ সংগ্রামী মঞ্চ আজ ও আগামিকাল রাজ্যের সব সরকারি দফতরে কর্মবিরতি পালনে অনড় বকেয়া ডিএ-র দাবিতে । কলকাতার ধর্মতলায় বকেয়া ডিএ-র দাবিতে তাঁদের আন্দোলন কর্মসূচি ২৫ দিনে পড়ল। আন্দোলনরত সরকারি কর্মীদের দাবি, হকের ডিএ-র দাবিতে আজ সোমবার ও আগামিকাল মঙ্গলবার সরকারি কর্মচারীরা রাজ্যের সব সরকারি দফতরে কর্মবিরতিতে সামিল হবেন। এক্ষেত্রে স্পষ্ট জানিয়েছেন রাজ্য সরকারের কোনও ধরনের হুঁশিয়ারির কাছে তাঁরা মাথা নত করবেন না বলেও ।

মাত্র ৩ শতাংশ ডিএ পেয়ে সরকারি কর্মচারীদের একটি বড় অংশ মোটেই খুশি নন । বকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মচারীরা কলকাতার ধর্মতলার শবিদ মিনার চত্বরে একটানা অবস্থান-আন্দোলন চালিয়ে যাচ্ছেন। একইসঙ্গে চলছে অনশন-আন্দোলন কর্মসূচিও। ইতিমধ্যেই অনশন চালিয়ে বেশ কয়েকজন সরকারি কর্মী অসুস্থ হয়েও পড়েছেন।

ডিএ-র দাবিতে আজ সোমবার ও আগামিকাল মঙ্গলবার রাজ্যের সব সরকারি দফতরে কর্মবিরতির ডাক দেয় আন্দোলনরত যৌথ সংগ্রামী মঞ্চ। সরকারি কর্মীদের এই কর্মবিরতিতে সমর্থন করেছে ১২ জুলাই কমিটি-সহ আরও কয়েকটি সংগঠন। সোম-মঙ্গলবার সরাকরি দফতরগুলিতে কর্মীরা পেন ডাউন কর্মসূচি পালন করবেন বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এদিকে, রাজ্য সরকারও অনড় রয়েছে তাদের অবস্থানে। রীতিমতো নির্দেশিকা জারি করে সরকারের তরফে জানানো হয়েছে, আজ সোম এবং আগামিকাল মঙ্গলবার অফিসে না এলে ১ দিন কমিয়ে দেওয়া হবে কর্মীদের চাকরি জীবন থেকে । একইসঙ্গে পড়তে হতে পারে শোকজের মুখেও। একদিনের বেতনও কেটে নেওয়া হবে সংশ্লিষ্ট সরকারি কর্মচারীর। নির্দিষ্ট ও যুক্তিগ্রাহ্য কারণ ছাড়া এই দু’দিন অফিস কামাই করা যাবে না বলে নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *