৩৪৯ কোটি টাকা ব্যয় জুবিলি ব্রিজের অনুকরণে, ব্যাণ্ডেল স্টেশনের নতুন রূপ চমকে দেবে সকলকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাওড়া এবং শিয়ালদহ শাখার সংযোগকারী একটি জংশন হল ব্যাণ্ডেল। এই স্টেশন প্রতিদিন হাজার হাজার যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর মাধ্যম। তবে পরিচিত ব্যাণ্ডেল স্টেশনের রূপ এবার বদলে যেতে চলেছে। বরং তাকে দেওয়া হবে বিশ্বমানের স্টেশন রূপে। ব্যাণ্ডেল স্টেশনে যাত্রীরা পাবেন উন্নত পরিষেবা এবং অন্যান্য সুবিধা। হুগলির বহু প্রাচীন ঐতিহ্যবাহী জুবিলি ব্রিজের অনুকরণে ব্যাণ্ডেল স্টেশনটি নতুন করে তৈরি হতে চলেছে। আর নতুন করে ব্যাণ্ডেল স্টেশন সাজিয়ে তোলার কাজে ব্যয় হবে ৩৪৯ কোটি টাকা। এই টাকার অঙ্ক অবশ্যই কোন অংশে কম নয়। তাই কয়েকশো কোটি টাকা ব্যয় করে ব্যাণ্ডেল স্টেশনকে কিভাবে সাজিয়ে তোলা হয় তা দেখার জন্য উদগ্রীব বঙ্গবাসী।

সূত্র মারফত পাওয়া খবর অনুসারে, ব্যাণ্ডেল স্টেশনকে অত্যাধুনিক প্রযুক্তি ও আধুনিক ব্যবস্থা দিয়ে গড়ে তোলা হবে। এই স্টেশনটি পরবর্তীতে হেরিটেজ তকমাও পেতে পারে, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এছাড়াও শিয়ালদা এবং হাওড়া দুই শাখার আপ ও ডাউন লাইনের জন্যই আলাদাভাবে ফুট ওভার ব্রিজ তৈরি করা হবে। স্টেশনে যাত্রীদের সুবিধার্থে থাকবে ডিজিটাল সাইনবোর্ড। সেই সাইনবোর্ডের মাধ্যমে কখন কোন প্ল্যাটফর্ম থেকে কোন ট্রেন ছাড়বে , কোন প্ল্যাটফর্মে কোন ট্রেন ঢুকবে এই সমস্ত তথ্য লেখা থাকবে।

যাত্রীদের স্টেশনে প্রতীক্ষা যাতে বিরক্তিকর একঘেঁয়ে না হয় তার জন্য তৈরি করা হবে বাতানুকূল ওয়েটিং রুম । স্টেশন চত্বরেই তৈরি হবে ছোট বড় ফুড প্লাজা। এছাড়াও বেশ কিছু প্রয়োজনীয় সামগ্রীর দোকান স্টেশনে তৈরি করা হবে। যার মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে সুবিধা পেতে পারবেন যাত্রীরা। যা রীতিমতো চমকে দেবে সকলকেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *