আর কোনো রকম বরদাস্ত নয়, FIR পঞ্চায়েতে অনিয়ম দেখলেই’, মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ জেলায়-জেলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার মুখ্যমন্ত্রীর কড়া ব্যবস্থার হুঁশিয়ারি গ্রামাঞ্চলে সরকারি কাজে কোনো রকমঅনিয়ম হলেই । এমনকি বিরোধীদেরও চূড়ান্ত অনিয়মের অভিযোগ রাজ্যের পঞ্চায়েত স্তরে বিভিন্ন সরকারি কাজে। বিশেষ করে গত কয়েক বছরে সীমাহীন দুর্নীতির অভিযোগ উঠেছে ১০০ দিনের কাজের প্রকল্পে । সম্প্রতি রাজ্যে ঘুরে গিয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দল । গ্রামে-গ্রামে ঘুরে তাঁরাও ১০০ দিনের কাজের প্রকল্প খতিয়ে দেখেছেন। অভিযোগ, কেন্দ্রের প্রতিনিধিরাও দুর্নীতির গন্ধ পেয়েছেন সরেজমিনে পরিস্থিত খতিয়ে দেখে ।

এই পরিস্থিতিতে এবার রাজ্য সরকারের জোর তৎপরতা নজরে এলো পঞ্চায়েতস্তরে সরকারি কাজ নিয়ে। অনিয়ম দেখলেই জেলা প্রশাসনকে এফআইআর দায়েরের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, আর্থিক তছরুপ হলে নির্দেশ দেওয়া হয়েছে সেই টাকা উদ্ধারেরও। যদিও বিরোধীরা কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে।

উল্লেখ্য, রাজ্যে পঞ্চায়েত ভোট বছর ঘুরলেই । তার আগে রাজ্যের শাসকদল নেই বিন্দুমাত্র স্বস্তিতেও । ইতিমধ্যেই তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীর নাম জড়িয়েছে এসএসসি দুর্নীতি থেকে শুরু করে গরু, কয়লা পাচারে । এসএসসি দুর্নীতির অভিযোগে তৃণমূলের প্রাক্তন মহাসচিব তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হয়েছেন । পার্থর পর সিবিআই বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে জালে পুরেছে গরু পাচার মামলায়।শুধু গরু, কয়লা বা শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নয়, পঞ্চায়েতের বিভিন্ন কাজে দুর্নীতির অভিযোগ উঠেছে রাজ্যের গ্রামীণ এলাকাগুলিতেও। বিশেষ করে ১০০ দিনের কাজের ক্ষেত্রে কেন্দ্রের টাকা নয়ছয় করার অভিযোগ বিরোধীদের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *