ইডি পুলিশের কাছে জানতে চাইল দেবাঞ্জন কাণ্ডে তদন্তের নানান তথ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লালবাজার ইতিমধ্যেই তদন্ত করছে প্রতারক ও ভুয়ো ভ্যাকসিন প্রদানকারী দেবাঞ্জন দেবকে নিয়ে। এরই মাঝে ইডি দেবাঞ্জনের বিরুদ্ধে তদন্তে নেমেছে আর্থিক তছরুপ ও একাধিক প্রতারণা মামলা নিয়ে। আগেই এই মামলায় হস্তক্ষেপ করেছে কেন্দ্রীয় আর্থিক তছরুপের তদন্তকারী সংস্থা। এমনকি তারা এই মামলার যাবতীয় তথ্য চেয়ে পাঠিয়েছে কলকাতা পুলিশের কাছেও। এবার ইডি পুলিশের কাছে একাধিক বিষয়ে সমস্ত তথ্য চাইল আরও একধাপ এগিয়ে। গত সপ্তাহে ইডি দেবাঞ্জনের বিরুদ্ধে একটি মামলা করেও। তারপরেই এই কেন্দ্রীয় সংস্থা প্রস্তুতি নিয়ে দেবাঞ্জনের বিরুদ্ধে তদন্তে নামছে।

আরও জানা গিয়েছে, ইডি কলকাতা পুলিশের কাছে বেশকিছু তথ্য চেয়েছে দেবাঞ্জন সম্পর্কেও। যেমন, তাঁর জালিয়াতির জাল খুঁজতে পুলিশ কোথায় কোথায় তদন্ত করেছে বা তল্লাসি চালিয়েছে , কী কী জিনিষ বাজেয়াপ্ত করা হয়েছে, বাড়িতে কোন কোন সামগ্রী পাওয়া গিয়েছে সবটাই বিস্তারিত তথ্য দিয়ে ইডিকে জানাতেই লালবাজারের কাছে নির্দেশ গিয়েছে। সূত্রের খবর,ইডি দেবাঞ্জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। তাই আগের থেকেই ইডি প্রস্তুতি নিচ্ছে পুলিশের হাতে থাকা তথ্য দিয়েই। দেবাঞ্জনের কাছে টাকার একটা ভালো জোগান ছিল। তার উত্‍স কী? কোনও হাওয়ালা চক্র কাজ করছে কিনা, সব জানতে চেয়েছে ইডি। এদিকে তদন্তকারী সংস্থা কিছু কথা জানবে দেবাঞ্জনের মুখ থেকেও।

আপাতত দেবাঞ্জন বর্তমানে রয়েছে পুলিশি হেফাজতেই। এই ভুয়ো ভ্যাকসিন নিয়ে তাঁকে বারবার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।এমনকি পুলিশ সূত্রে জানা গিয়েছে তদন্ত অনেক দিক উঠে এসেছে বলেই। বিশেষজ্ঞরা মনে করছেন এবার এই মামলায় ইডি’র সক্রিয়তা বাড়লে একাধিক বিষয়ে উঠে আসবে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *