ইস্পাত এক্সপ্রেস সম্পূর্ণ দু-ভাগ হল কাপলিং খুলে গিয়ে , অবশেষে সাঁতরাগাছিতেই পড়ে রইল এক্সপ্রেসের একাংশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবিবার সকালে হাওড়া থেকে রওনা দিতেই বিপাকে পড়ল দূরপাল্লার ট্রেন । আপ ইস্পাত এক্সপ্রেসের দুটি কামরার মাঝে কাপলিং খুলে গিয়ে ঘটে গেলো চরম বিপত্তি। দুটি কামরা নিয়ে ইঞ্জিনটি সজোরে গন্তব্যের পথে রওনা দিলেও বাকি কামড়াগুলি পড়ে থাকে রেলট্র্যাকে।এই ঘটনাটি ঘটে হাওড়ার বাকসাড়া গেট পেরানোর পরেই। যদিও সেই সময় ট্রেনের গতিবেগ খুব একটা বেশি ছিল না । কিন্তু যাত্রীদের মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

রেল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, আজ অর্থাৎ রবিবার সকাল ৮.৪৩ মিনিটে ইস্পাত এক্সপ্রেস হাওড়া স্টেশন ছাড়ে। সেটি সকাল ন’টা পাঁচ মিনিট নাগাদ এসে পৌঁছায় বাকসাড়া গেট এলাকায়। ঠিক সেই সময় এক্সপ্রেসটির দ্বিতীয় কামরার কাপলিং হঠাৎই খুলে যায়। যার ফলে দ্বিতীয় কামরার পরের কামরা গুলি রেল ট্র্যাক এর ওপরেই দাঁড়িয়ে পড়ে। আর দুটি কামরা ইঞ্জিনের সাথে জোড়া থাকায় ট্রেনটি সোজা বেরিয়ে যায়। এই ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

তারপর ট্রেনের বাকি অংশ নিয়ে আসা হয় সাঁতরাগাছি স্টেশনে । বেশ কিছুক্ষণ ট্রেনের বাকি অংশ সাঁতরাগাছি স্টেশনেই দাঁড়িয়ে ছিল বলে জানা গিয়েছে। যদিও রেলের তরফ থেকে জানা যায়, নতুন ইঞ্জিন এনে কাপলিং ঠিক করিয়ে ট্রেনটিকে গন্তব্যের উদ্দেশ্যে পাঠানোর চেষ্টা করা হবে। এই ঘটনার খবর পাওয়ার পরেই সেখানে এসে উপস্থিত হন রেলের আধিকারিকরা। এই ঘটনার ফলে কিছুক্ষণের জন্য ব্যাহত হয় দক্ষিণ-পূর্ব রেলের ( South Eastern Railway) লোকাল ট্রেন পরিষেবা। সম্পূর্ণ ঘটনার তদন্ত করা হবে এমনটাই জানা গিয়েছে রেল সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *