ফের আক্রান্ত হল বন্দে ভারত এক্সপ্রেস, যাত্রীরা চরম আতঙ্কিত পাথর-হামলার ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাওড়া স্টেশন থেকে বাংলার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস এনজেপি স্টেশনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল গত বছরের ৩০ ডিসেম্বর। এদিকে এক মাস সময়ও অতিক্রম হয়নি রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার পর । তার মধ্যে প্রায় চারবার চলল এই এক্সপ্রেস ট্রেনের উপরে হামলার ঘটনা । আবারও পাথর বৃষ্টি হয় হাওড়া থেকে এনজেপিগামী এই এক্সপ্রেস ট্রেনকে লক্ষ্য করে উঠে এসেছে এমনটাই অভিযোগ এবারে ঘটনাটি চন্দনপুর ও বর্ধমান স্টেশনের মধ্যে ঘটেছে বলে। অভিযোগ করা হচ্ছে। স্বাভাবিকভাবেই যাত্রীরা বিষয়টি নিয়ে বেশ আতঙ্কিত।

যদিও রেলে তরফ থেকে এই নতুন হামলা সম্পর্কে কিছু জানানো হয়নি সরকারিভাবে কোন বিবৃতি দিয়ে। সূত্রে পাওয়া খবর অনুযায়ী, এইবার পাথর বৃষ্টি হয় সি ৫ কামরায়। সোমবার সকাল ৬ঃ৪০ নাগাদ পাথর ছোড়া হয় ট্রেনটিকে লক্ষ্য করে। যার কারণে ভেঙে যায় ওই কামরার কাঁচ। বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার দ্বিতীয় দিন ট্রেনটিকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় মালদার কুমারগঞ্জ এলাকা থেকেও। তার পরের দিন বিহারের মাঙ্গুরজান এলাকায় চলে এক্সপ্রেস ট্রেনের পাথর হামলা। পরবর্তীতে আবারও বিহারের বারসই স্টেশন ছাড়ার পর পাথর ছোড়া হয় ট্রেনটিকে লক্ষ্য করে।

এবার বর্ধমানের কাছাকাছি এলাকায় সেই ঘটনার ফের পুনরাবৃত্তি হল। এর আগে রবিবার যাত্রীরা অভিযোগ তুলেছিলেন বিহারের বারসই জংশনের কাছে এক্সপ্রেস ট্রেনটি লক্ষ্য করে পাথর ছোড়ার। যদিও সেই অভিযোগকে অস্বীকার করা হয় রেলের তরফ থেকে। জানানো হয় ওইদিন কোনরকম পাথর ছোড়া হয়নি। কিন্তু ২৪ ঘন্টা কাটতে না কাটতেই ফের যাত্রীদের একাংশের তরফ থেকে অভিযোগ উঠে এল সি ৫ কামরায় পাথর ছোড়ার । যাত্রীদের একাংশের দাবি , বর্ধমানের আগে এই পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছে সোমবার। কাজেই এখনও পর্যন্ত ধোঁয়াশার মধ্যেই রয়েছে সম্পূর্ণ বিষয়টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *