আনিসকাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়র SIT গঠনের নির্দেশ নিরপেক্ষ তদন্তের স্বার্থে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আনিস হত্যাকাণ্ডে গোটা রাজ্য তোলপাড়। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হস্তক্ষেপ করলেন হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তের স্বার্থে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিট গঠনের নির্দেশ দিলেন ছাত্রনেতা আনিস খান মৃত্যুর ঘটনায়। সেই সিট গঠন করা হচ্ছে রাজ্য পুলিশের ডিজির নেতৃত্বে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন । এই কমিটি তাঁর কাছে রিপোর্ট জমা দেবে তদন্ত শেষ করে ৷ তদন্ত কমিটিতে থাকবেন ডিজি, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং সিআইডি আধিকারিকরা৷ আনিসের পরিবারকে মুখ্যমন্ত্রী নিরপেক্ষ তদন্তের আশ্বাসও দিয়েছেন৷মুখ্যমন্ত্রীর কথায়, “দোষী হলে আমিও শাস্তি পাব। দোষীদের রেয়াত করা হবে না।” আনিসকে নিজেদের লোক বলেও তৃণমূল নেত্রী পরিচয় দিলেন।

নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সরকার নিরপেক্ষ তদন্ত করবে। অলরেডি আমি কথা বলেছি। ডিজির সঙ্গে আমার কথা হয়েছে। তারা ফরেনসিক রিপোর্টের ব্যবস্থা করেছে। ঘটনাটা দুর্ভাগ্যজনক। কোনও মৃত্যুই কাম্য নয় আমাদের কাছে।”আনিসের সঙ্গে তৃণমূলের সখ্যতার কথাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। বলেন, “অনেকে এখন অনেক কথা বলছেন। কিন্তু ওঁরা জানেন না, আনিস আমাদের লোক ছিল। আমার সঙ্গেও যোগাযোগ ছিল। নির্বাচনে আমাদের অনেক সাহায্য করেছিল। আমাদের ফেভারিট লোক ছিল। দোষীদের উপযুক্ত শাস্তি হবে। কেউ ছাড় পাবেন না।”

মুখ্যমন্ত্রী আরও বলেন, “ আমাকে ইলেকশনে অনেক হেল্পও করেছে। তাতে ও আমাদের ফেভারিট ছেলে। ঘটনাটা তদন্ত হবে। আমরা একটা সিট তৈরি করছি। সেই সিট চিফ সেক্রেটারি ডিজির নেতৃত্বে হবে। আনিসের পরিবারকে আশ্বস্ত করে মুখ্যমন্ত্রীর বার্তা, ‘জীবন তো আমি ফিরিয়ে দিতে পারব না৷ সেটা আমার হাতে নেই৷ বিশ্বাস রাখুন, আমার হাতে যা আছে সেটা আমি করতে পারি৷ সরকার নিরপেক্ষ তদন্ত করবে, বিচার হবে৷ এটুকু আমি কথা দিতে পারি৷’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *