এক নতুন পালক বাংলার পর্যটনে ! ফের বাংলার সেরা শিরোপা বিশ্বমঞ্চে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশ্বের দরবারে ফের একবার বাংলা পেতে চলেছে সেরার সম্মান । আরও একবার পশ্চিমবঙ্গ নিজের নাম উজ্জ্বল করল বিশ্বমঞ্চে । বিশ্বের শ্রেষ্ঠ সাংস্কৃতিক পর্যটন কেন্দ্রের পুরস্কার পেতে চলেছে আমাদের রাজ্য। সবচেয়ে বড় পর্যটন মেলা আয়োজিত হতে চলেছে জার্মানির রাজধানী বার্লিনে আর সেখানেই এই সম্মান পেতে চলেছে বাংলা।

বাংলাকে এই সম্মান প্রদান করতে চলেছে রাষ্ট্রসঙ্ঘের বিশ্ব ট্যুরিজম বিভাগ অনুমোদিত প্যাসিফিক এরিয়া রাইটার্স অ্যাসোসিয়েশন। এই সংস্থাটি দীর্ঘ আঠারো বছর ধরে বিশ্বের বিভিন্ন পর্যটনস্থলগুলিকে পুরস্কৃত করে আসছে। এবার প্যাসিফিক এরিয়া রাইটার্স অ্যাসোসিয়েশন বাংলাকে বিশ্বের শ্রেষ্ঠ সাংস্কৃতিক পর্যটন গন্তব্যের পুরস্কার প্রদান করতে চলেছে ।

নবান্ন সূত্রে জানা গেছে, চলতি মাসের ৭ তারিখ থেকে বার্লিনে বসতে চলেছে ‘ইন্টারন্যাশনাল ট্যুরিজম বর্স’ (আইটিবি)। সেই অনুষ্ঠানে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করবেন পর্যটন দপ্তরের সচিব নন্দিনী চক্রবর্তীর নেতৃত্বাধীন চার সদস্যের একটি প্রতিনিধি দল। সেই দলে রয়েছেন মুখ্যমন্ত্রীর সচিবালয়ের কর্তা পিবি সেলিম। বার্লিন আইটিবির মঞ্চে আগামী ৮ মার্চ রাজ্যের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের মন্ত্রী এবং অন্যান্য প্রতিনিধিরা।

অনেকেই মনে করছেন বাংলার পর্যটন শিল্প বিশ্বের কাছে আরও গুরুত্বপূর্ণ জায়গা হয়ে উঠবে এই পুরস্কার প্রদানের ফলে । বাংলার পর্যটন কেন্দ্রগুলির নাম উঠবে বিদেশের ভ্রমণ ম্যাগাজিনে। যার ফলে বিশ্বের মানুষের আরও কাছে পৌঁছে যাবে বাংলার পর্যটন কেন্দ্রগুলি। এবং ভবিষ্যতে আরও উন্নতি লাভ করবে বাংলার পর্যটন শিল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *