এক সোশ্যাল-সেলিব্রিটি গ্রেফতার হল অর্ধনগ্ন ছবি পাঠিয়ে টাকা হাতানোর ছক করে ,জড়াল এমনকি কংগ্রেস নেতার নামও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সোশ্যাল মিডিয়ায় ব্ল্যাকমেইল করে টাকা হাতানোর ছক কষেছিলেন এক ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার। নিজের অর্ধনগ্ন ছবি ও ভিডিয়ো পাঠিয়ে নিজের ফলোয়ার্সদের জালে ফেলতেন বলে অভিযোগ। সম্প্রতি এক ব্যবসায়ীর অভিযোগে যসনীত কউর ওরফে রজবীর কউরকে গ্রেফতার করেছে লুধিয়ানা পুলিশ। এদিকে এই জালিয়াতির ব্যবসার সঙ্গে এক যুব কংগ্রেস নেতারও নাম জড়িয়েছে বলে জানা গিয়েছে।

পঞ্জাবের মোহলির বাসিন্দা ওই ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার। সোশ্যাল মিডিয়ায় তাঁর ভালই দৌরাত্ম্য। এই ছবি ও ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্মে তাঁর ২ লক্ষেরও বেশি ফলোয়ার্স রয়েছে। আর সেই ফলোয়ার্সকে কাজে লাগিয়েই নয়া ব্যবসার ফন্দি এঁটেছিলেন তিনি। অভিযোগ, ফলোয়ার্সদের নিজের নগ্ন ছবি পাঠিয়ে ব্ল্যাকমেইল করতেন এই ইনফ্লুয়েন্সিয়ার। তারপর টাকা চাইতেন তাঁদের থেকে। সম্প্রতি মোহালির এক ব্যবসায়ী এই ইনফ্লুয়েন্সারের বিরুদ্ধে ব্ল্যাকমেইল করে টাকা হাতানোর অভিযোগ করেন। তারপরই মঙ্গলবার এই যুবতীকে গ্রেফতার করে লুধিয়ানা পুলিশ। তাঁর কাছ থেকে একটি বিএমডব্লুউ গাড়ি ও দুটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ। এদিকে জানা গিয়েছে, ওই ইনফ্লুয়েন্সার ধনী ব্যক্তি দেখেই ইনস্টাগ্রামে বন্ধুত্ব করতেন। তারপর তাঁদের অর্ধনগ্ন ছবি ভিডিয়ো পাঠিয়ে অনেক টাকা দাবি করতেন। আর টাকা না দেওয়া হলে গ্যাংস্টারদের সাহায্যে হুমকি ফোন করতেন।

এদিকে পুলিশে করা অভিযোগে ব্যবসায়ী জানিয়েছেন, ওই যুবতীর সঙ্গে গ্যাংস্টারদের যোগ রয়েছে। এবং ফলোয়ার্সদের ব্ল্যাকমেইল করে টাকা হাতানোর খেলায় যুবতী তাদের সাহায্য নিতেন বলেও অভিযোগ ওই ব্যবসায়ীর। ৩৩ বছর বয়সী ব্যবসায়ী পুলিশকে জানিয়েছেন, গত বছর নভেম্বর নাগাদ তিনি হোয়াটসঅ্য়াপে একটি অচেনা নম্বর থেকে ফোন পান। ফোনের অপর দিক থেকে তাঁকে বলা হয়, টাকা দিন, নয়তো তাঁর ও পরিবারের ক্ষতি হয়ে যাবে। ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে জসনীত কউরের বিরুদ্ধে লুধিয়ানার মডেল টাউন পুলিশ স্টেশনে ভারতীয় দণ্ডবিধির ৩৮৪, ৫০৬ ও ১২০-বি ধারায় মামলা রুজু হয়েছে। এদিকে এই জালিয়াতির ঘটনায় নাম উঠে এসেছে পঞ্জাবের এক যুব কংগ্রেস নেতারও। এলাকার যুব কংগ্রেস নেতা লাকি সাঁধু। পুলিশ জানিয়েছে, এই কংগ্রেস নেতা বর্তমানে পলাতক। তবে তাঁকে আটক করার জন্য তল্লাশি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *