ট্রেন থেকে নামা কয়েক হাজার যাত্রীকে সামাল দিতে ট্রানজিট ক্যাম্প তৈরি হল বর্ধমানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রায় প্রতিদিনই ভিন রাজ্য থেকে ট্রেন ঢুকছে পরিযায়ী শ্রমিকদের নিয়ে। হাজার হাজার পরিযায়ী শ্রমিক এসে নামছেন বর্ধমান স্টেশনে।যার জেরে ক্রমশ চাপ বাড়ছে রেল স্টেশনের উপর। এই পরিস্থিতি সামাল দিতে এবার জেলা প্রশাসন সিদ্ধান্ত নিল ট্রানজিট ক্যাম্প করার। এই ট্রানজিট ক্যাম্প তৈরি হচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাসের ইউআইটিতে। সোমবার ইউআইটি পরিদর্শন করেন জেলাশাসক বিজয় ভারতী ও জেলা পুলিশ সুপার ভাস্কর মুখার্জী।

ভিন রাজ্য থেকে শ্রমিকদের নিয়ে ২০ টির বেশি স্পেশাল ট্রেন বর্ধমান স্টেশনে এসেছে গত এক সপ্তাহে। প্রতিদিন ট্রেন ঢুকছে মহারাষ্ট্র, দিল্লি, পাঞ্জাব,তামিলনাড়ু অন্ধ্রপ্রদেশ থেকে। বর্ধমান স্টেশনে নামছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক । তাঁদের মধ্যে যেমন পূর্ব বর্ধমানের বাসিন্দারাও রয়েছেন , তেমনি রয়েছেন নদিয়া, বাঁকুড়া ও পুরুলিয়ার বাসিন্দারা। প্রশাসনের আধিকারিক থেকে স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীরা একরকম হিমশিম খাচ্ছেন এই বিপুল সংখক যাত্রী নিয়েও।

এতদিন ট্রেন থেকে নামার পর ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছিল স্টেশন চত্বরেই। তারপর তাঁদের ভিন জেলায় পাঠানো হচ্ছিল বাসে করে। জেলার পুলিশ সুপার ভাস্কর মুখার্জি বলেন, এখন থেকে স্টেশনে নামা পরিযায়ী শ্রমিকদের সরাসরি নিয়ে যাওয়া হবে ইউআইটির ট্রানজিট ক্যাম্পে। সেখানে প্রথমে থার্মাল স্ক্রিনিং করা হবে তাদেরকে। তারপর যে যেখানকার বাসিন্দা, তাঁদের পাঠানোর বন্দোবস্ত করা হবে সংশ্লিষ্ট সেই সব জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *