এবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের শাখা অফিস নির্মিত হবে শহর কলকাতায় – মার্চেই হতে চলেছে মউ স্বাক্ষর, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নতুন ঘোষণা করল রাজ্য সরকার । এবার আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্ট্রারের একটি শাখা অফিস গড়ে তোলা হবে মহানগরী কলকাতায়। সে জন্য রাজ্যের সঙ্গে একটি মউ স্বাক্ষর করবেন তাঁরা। আগামী ২১শে মার্চ শহরে আসছেন ওই প্রতিনিধিদলের সদস্যেরা। সোমবার এমনই জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জেরে দেশ-বিদেশের সঙ্গে বাণিজ্যের প্রসার ঘটবে বলে আশাবাদী রাজ্য।

সোমবার বিধানসভার অধিবেশন শেষে নিজের ঘরে বসে সাংবাদিকদের সঙ্গে একান্ত আলাপচারিতায় মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এক প্রতিনিধিদল আগামী ২১শে মার্চ কলকাতায় আসবেন। রাজ্য সরকারের সঙ্গে একটি মউ স্বাক্ষর করবেন তাঁরা।” উল্লেখ্য, উক্ত চুক্তির ভিত্তিতে কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের একটি শাখা অফিস তৈরি করা হবে। এর জেরে বিভিন্ন রাজ্যের পাশাপাশি, বিশ্বের নানা দেশের সঙ্গে বাণিজ্যের রাস্তা খুলে যাবে বলে জানিয়েছেন মমতা। ‘‘মূলত পূর্বাঞ্চলের প্রধান শহর হিসাবে কলকাতাকে বেছে নেওয়া হয়েছে। আমরা চাই দেশের পূর্বাঞ্চলের সঙ্গে বাণিজ্যের পথ হয়ে উঠুক কলকাতা’’, এমনটাই বক্তব্য এ রাজ্যের মুখ্যমন্ত্রীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *