শীঘ্রই এ রাজ্যে তিন হাজার শিক্ষক নিয়োগ হবে শিক্ষাক্ষেত্রে – বড় সিদ্ধান্ত রাজ্য মন্ত্রিসভার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলায় প্রথমবার ক্ষমতায় আসার পর থেকেই বেকারত্ব হ্রাসে উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের শিল্পায়ন এবং কর্মসংস্থানই যে পাখির চোখ, তাঁর সরকারের আগের দু’দফায় তা স্পষ্ট করে দিয়েছেন তিনি। করোনা অতিমারি পরিস্থিতিতেও বাংলায় থেমে ছিল না কর্মসংস্থান। এবার যেমন রাজ্য মন্ত্রিসভার বৈঠকে তাৎপর্যপূর্ণ ভাবে প্রায় তিন হাজার পদে নিয়োগের প্রস্তাবে সিলমোহর দেওয়া হয়েছে। যার মধ্যে অধিকাংশই মাদ্রাসা শিক্ষকের পদে। বাকিগুলি অন্যান্য দফতরে।

নবান্ন সূত্রের খবর, মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে ১৭২৯ জন সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রশাসনের অন্দরের খবর, নিয়োগ নিয়ে, বিশেষত শিক্ষা ক্ষেত্রে নিয়োগ ঘিরে এমনিতেই বিতর্ক চরমে। তাই সব ধরনের নতুন নিয়োগের ব্যাপারে বাড়তি সতর্ক থাকছে প্রশাসন। মাদ্রাসা শিক্ষক ছাড়াও ৭২৮ জন গ্রন্থাগারিক নিয়োগের প্রস্তাবে গতকাল সিলমোহর দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

এই নিয়োগের ব্যাপারে জেলা প্রশাসনগুলিতে একটি করে কমিটি গড়ার সিদ্ধান্ত হয়েছে। পুরুলিয়া ও বাঁকুড়ার একলব্য মডেল স্কুলের বিভিন্ন পদে ৭৪ জনকে নিয়োগ করা হবে। ঝাড়গ্রামে মাওবাদীদের হাতে আক্রান্ত পরিবারগুলির ২২ জনকে হোমগার্ড এবং দু’জন প্রাক্তন কেএলও সদস্যকেও হোমগার্ডের পদে চাকরি দেওয়ার ছাড়পত্র মিলেছে এ দিন। কৃষি দফতরে ১২২টি নতুন পদ সৃষ্টি করবে রাজ্য। কালিম্পং এবং ঝাড়গ্রামে সমবায় দফতরের বিভিন্ন পদে ৪৪ জনকে নিয়োগ করার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *